বিশ্বকাপে চোট পেয়ে পাঁচদিনে ফিরতে চেয়েছিলেন, কিন্তু কেন তা সম্ভব হয়নি নিজের মুখেই জানালেন হার্দিক

Avatar

Published on:

Hardik Pandya expressed regret for not being able to play for India due to injury in the World Cup 2023

প্রতিটি ক্রিকেটার তার দেশের হয়ে অংশগ্রহণ করাকে সবচেয়ে বেশি সম্মানের মনে করে। তবে টি-টোয়েন্টি ফ্রাঞ্চাইজি লিগগুলির জনপ্রিয়তা বৃদ্ধি পাওয়ার সঙ্গে সঙ্গে ক্রমবর্ধমান কাজের চাপ ক্রিকেটারদের অনেক সময় চোটের মুখে ফেলে দিচ্ছে। এর সঙ্গেই সাম্প্রতিক সময় ভারতীয় দলের ক্ষেত্রেও একাধিক তারকা ক্রিকেটারের চোট সমস্যা বারবার সামনে এসেছে। গত বছর একদিনের বিশ্বকাপ (World Cup 2023) চলাকালীন চোট পেয়ে হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) মাঠের বাইরে চলে গিয়েছিলেন। এবার এই বিষয়ে তিনি নিজের অনুভূতি প্রকাশ করলেন।

গতবছর একদিনের বিশ্বকাপ ভারতীয় দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ ছিল। শক্তিশালী একাদশ তৈরি করার ক্ষেত্রে ব্লু ব্রিগেডদের অন্যতম অলরাউন্ডার হিসাবে হার্দিক পান্ডিয়ার ওপর বিশেষ দায়িত্ব দেওয়া হয়। তবে টুর্নামেন্ট চলাকালীন বাংলাদেশের বিপক্ষে মাঠে নেমে বল করার সময় এই তারকা অলরাউন্ডার গোড়ালিতে চোট পেয়ে মাঠের বাইরে চলে যান। এমনকি এই চোটের কারণে বিশ্বকাপে আর একটি ম্যাচেও তিনি অংশগ্রহণ করতে পারেননি। গুরুত্বপূর্ণ টুর্নামেন্টে এইরকম ক্রিকেটারের দলে না থাকা ব্লু ব্রিগেডরা বারবার অনুভব করেছে।

এবার স্টার স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে হার্দিক পান্ডিয়া এই চোটের প্রসঙ্গ তুলে এনে বলেন, ” চোট পাওয়ায় পর আমি দলের কর্মকর্তাদের বলেছিলাম যে ৫ দিনের মধ্যে আবার মাঠে ফিরে আসব। তারপর গোড়ালিতে ৩ টি জায়গায় ইনজেকশন নিয়েছিলাম। আমাকে গোড়ালি থেকে জমাট বাঁধা রক্ত সরাতে হয়েছিল। ফিরে আসার জন্য সবকিছু দিতে চেয়েছিলাম, কিন্তু এটা আবার আমায় ৩ মাসের চোট হিসাবে পিছনে ফেলে দিল। আমি হাঁটতে পারছিলাম না তাও ১০ দিন ধরে ব্যাথানাশক ওষুধ খেয়ে লড়াই করছিলাম।”

ভারতীয় অলরাউন্ডার শেষে বলেন, “দেশের জন্য খেলা আমার জন্য সবচেয়ে গর্বের বিষয় কিন্তু এই চোটের কারণে আমি দলের হয়ে মাঠে নামতে পারিনি।” এরপরে হার্দিক পান্ডিয়া জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে পর্যবেক্ষণের মধ্যে দিয়ে ধীরে ধীরে সুস্থ হয়ে উঠেছেন। এর সঙ্গেই আসন্ন আইপিএলে তিনি মুম্বাই ইন্ডিয়ান্সকে এই বছর প্রথম নেতৃত্ব দেবেন। প্রসঙ্গত মুম্বাই ২৪ মার্চ টুর্নামেন্টে তাদের প্রথম ম্যাচে গুজরাট টাইটান্সের বিপক্ষে মাঠে নামবে।

সঙ্গে থাকুন ➥