টি-২০ বিশ্বকাপের পরে আবার মাঠে নামবে শচীন-যুবরাজরা, কবে থেকে শুরু দশদিনব্যাপী এই টুর্নামেন্ট

Avatar

Published on:

World Championship of Legends start

বর্তমানে ক্রিকেট খেলাটি অতীতের থেকে বিশাল জনপ্রিয়তা পেলেও, এখন অনেক মানুষেরই ইচ্ছা থেকে গেছে অতীতের কিংবদন্তি ক্রিকেটারদের খেলতে দেখার। প্রত্যেকেই চায়, তাদের ছেলেবেলার নায়ককে আবারও বাইশ গজে দেখতে। যদিও বর্তমানে আমাদের এই সুবিধা করে দিয়েছেন লেজেন্ড লিগ ক্রিকেটের মতো আরও অনেক জনপ্রিয় লিগ। ঠিক সেরকমই আর একটি টুর্নামেন্ট শুরু হতে চলেছে।

এই নতুন টুর্নামেন্টটির নাম রাখা হয়েছে ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ অফ লেজেন্ডস (World Championship of Legends)। তবে এই টুর্নামেন্টটি ফ্র‍্যাঞ্চাইজি লিগের মতো নয়, এটি খেলা হবে দেশভিত্তিক। এই টুর্নামেন্টটি শুরু হতে চলেছে আগামী ৩ জুলাই থেকে৷ যার মানে আইসিসি টি-২০ বিশ্বকাপ ২০২৪ শেষ হওয়ার পরেই অনুষ্ঠিত হবে এই বিশ্বব্যাপী টুর্নামেন্টটি। যা ৩ জুলাই থেকে শুরু হয়ে মোট ১০ দিন ধরে অনুষ্ঠিত হবে।

এই নতুন প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হবে ইংল্যান্ডের এজবাস্টনে। এই প্রতিযোগিতায় ইংল্যান্ড, ভারত, পাকিস্তান থেকে শুরু করে অস্ট্রেলিয়া, ওয়েস্ট ইন্ডিজ এবং দক্ষিণ আফ্রিকা এই দেশগুলি অংশগ্রহণ করবে। যেখানে প্রাক্তন কিংবদন্তিদের প্রতিনিধিত্ব করতে দেখা যাবে তাদের দেশের হয়ে। সম্প্রতি যা জানা যাচ্ছে, ভারতের হয়ে অধিনায়কত্ব করবেন যুবরাজ সিং (Yuvraj Singh)। পাকিস্তানের অধিনায়কত্ব সামলাবেন শহীদ আফ্রিদি (Shahid Afridi) এছাড়া ইংল্যান্ডের অধিনায়কত্ব করবেন কেভিন পিটারসন।

এছাড়া এই টুর্নামেন্টে ক্রিস গেইল ও, ব্রেট লি এবং জ্যাক ক্যালিসের মতো কিংবদন্তিদেরও তাদের দেশের হয়ে প্রতিনিধিত্ব করতে দেখা যাবে। উল্লেখ্য, এই ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ অফ লেজেন্ডস টুর্নামেন্টে যে ম্যাচটির জন্য সকলে অপেক্ষায় থাকবে, সেটি হল ভারত বনাম পাকিস্তান। ওই ম্যাচটি রয়েছে ৬ জুলাই। এছাড়া ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে ১৩ জুলাই। এখন থেকে এই টুর্নামেন্ট দেখার জন্য দিন গুনতে শুরু করে দিয়েছেন ভক্তরা।

সঙ্গে থাকুন ➥