HomeMobilesRedmi A3x: জনতার মন জয়ে জলের দরে নতুন ফোন আনল রেডমি, দাম...

Redmi A3x: জনতার মন জয়ে জলের দরে নতুন ফোন আনল রেডমি, দাম 5,600 টাকা

Redmi A3x স্মার্টফোনটি অবশেষে পা রাখলো আন্তর্জাতিক বাজারে। এটি তার পূর্বসূরি Redmi A3 ফোনের অনুরূপ ডিজাইন অফার করে, তবে এতে MediaTek Helio G36 প্রসেসরের পরিবর্তে Unisoc T603 প্রসেসরটি রয়েছে। এছাড়াও, এই বাজেট রেঞ্জের হ্যান্ডসেটটিতে এলসিডি এইচডি+ ডিসপ্লে, ৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর সহ ডুয়েল ক্যামেরা সেটআপ এবং বড় ৫,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে। আসুন নবাগত Redmi A3x ফোনের সকল স্পেসিফিকেশন, ফিচার এবং দাম সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Redmi A3x: স্পেসিফিকেশন এবং ফিচার

ডিজাইন সম্পর্কে বললে, রেডমি এ৩এক্স ফোনে বেস এ৩ মডেলের অনুরূপ বৃত্তাকার ক্যামেরা সেটআপ সহ একটি গ্লাস ব্যাক দেখা যায়। ফোনটির কালো এবং সবুজ রঙের মডেলগুলিতে ক্যামরা মডিউলকে ঘিরে একটি সোনালী রঙের রিং রয়েছে, তবে সাদা মডেলে এই রিংটি রূপালী রঙের।

রেডমি এ৩এক্স ফোনের সামনে ৯০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৭১ ইঞ্চির এইচডি+ আইপিএস এলসিডি ডিসপ্লে রয়েছে এবং এতে চোখের চাপ কমাতে ডিসি ডিমিং প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। ডিভাইসের সামনের এবং পিছনের উভয় অংশই কর্নিং গরিলা গ্লাস ৩ দ্বারা সুরক্ষিত। পাওয়ার ব্যাকআপের জন্য, রেডমি এ৩এক্স ইউনিএসওসি টি৬০৩ প্রসেসরে চলে, যা ৩ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজের সাথে যুক্ত। আবার মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ক্ষমতা ১ টিবি পর্যন্ত প্রসারিত করা যাবে।

ফটোগ্রাফির জন্য, Redmi A3x ফোনের রিয়ার প্যানেলে একটি সহায়ক লেন্স সহ ৮ মেগাপিক্সেলের ডুয়েল এআই (AI) ক্যামেরা সেটআপ উপস্থিত রয়েছে। আর ফোনের সামনে একটি ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা বিদ্যমান৷ সফ্টওয়্যারের ক্ষেত্রে, নতুন রেডমি ফোনটি অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক অপারেটিং সিস্টেমে রান করে। পাওয়ার ব্যাকআপের জন্য, Redmi A3x হ্যান্ডসেটটি ৫,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে, যা ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এতে নিরাপত্তার জন্য সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং একটি ৩.৫ মিলিমিটারের অডিও জ্যাক অন্তর্ভুক্ত রয়েছে।

Redmi A3x: মূল্য এবং লভ্যতা

Redmi A3x ফোনের একমাত্র ৩ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটি পাকিস্তানের বাজারে ১৮,৯৯৯ পাকিস্তানি রুপি (প্রায় ৫,৬৮০ টাকা) মূল্যে উপলব্ধ রয়েছে। তবে Redmi A3x মডেলটি শীঘ্রই ভারত এবং সংযুক্ত আরব আমিরশাহীর বাজারে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে।

RELATED ARTICLES

Most Popular