অসাধারণ ক্যামেরার সাথে দুর্দান্ত ফিচার, Honor 200 ও Honor 200 Pro ভারতে লঞ্চ হল

অবশেষে ভারতের বাজারে এল অনার ২০০ সিরিজটি। এই লাইনআপের অধীনে স্ট্যান্ডার্ড অনার ২০০ এবং অনার ২০০ প্রো মডেল অন্তর্ভুক্ত রয়েছে। ডিভাইসগুলি একাধিক আকর্ষণীয় বৈশিষ্ট্যের সাথে এসেছে।

Honor 200 Honor 200 Pro Launched In India With 50 Megapixel Camera Price Specifications

অনার ২০০ সিরিজটি গত সপ্তাহে বিশ্ববাজারে আত্মপ্রকাশ করেছে। আর আজ অবশেষে স্মার্টফোনগুলি ভারতের বাজারে পা রেখেছে। এই লাইনআপের অধীনে এইচটেক নতুন অনার ২০০ এবং অনার ২০০ প্রো মডেল দুটি লঞ্চ করেছে। আসুন নবাগত হ্যান্ডসেট দুটির দাম, স্পেসিফিকেশন এবং ফিচার সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

অনার ২০০ সিরিজের মূল্য এবং লভ্যতা

স্ট্যান্ডার্ড অনার ২০০ মুনলাইট হোয়াইট এবং ব্ল্যাক রঙে পাওয়া যাচ্ছে। এর ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ মডেলের দাম রাখা হয়েছে ৩৪,৯৯৯ টাকা এবং উচ্চতর ১২ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ মডেলটির মূল্য ৩৯,৯৯৯ টাকা। ২০ এবং ২১ জুলাই অ্যামাজন প্রাইম ডে সেল চলাকালীন লঞ্চ অফারগুলির মধ্যে সমস্ত গ্রাহকদের জন্য ইনস্ট্যান্ট ১,০০০ টাকা ছাড় রয়েছে৷ আইসিআইসিআই ব্যাঙ্ক এবং এসবিআই ব্যাঙ্কের ক্রেডিট কার্ড ব্যবহারকারীরা অতিরিক্ত ২,০০০ টাকা ছাড় পেতে পারেন।

গ্রাহকরা নির্বাচিত মেইনলাইন স্টোরগুলিতে ৮,৪৯৯ টাকা মূল্যের ফ্রি অনার গিফ্ট বা ২,০০০ টাকার ইনস্ট্যান্ট কুপনডিসকাউন্টের মধ্যে থেকে বেছে নিতে পারেন। এই অফারগুলির সাথে, অনার ২০০ ৫জি (৮ জিবি + ২৫৬ জিবি) ভ্যারিয়েন্টটি ২০ এবং ২১ জুলাই সর্বনিম্ন ২৯,৯৯৯ টাকায় কেনা যাবে।

অন্যদিকে, ভারতীয় বাজারে অনার ২০০ প্রো ফোনের ওশান সায়ান এবং ব্ল্যাক নামে দুটি কালার অপশনে লঞ্চ করেছে। এটিকে ৫৭,৯৯৯ টাকায় অ্যামাজন ইন্ডিয়া, অফলাইন রিটেইল স্টোর এবং ব্র্যান্ডের অফিসিয়াল ওয়েবসাইট থেকে কেনা যাবে। স্মার্টফোনটির সেল ২০ জুলাই থেকে শুরু হবে৷ আইসিআইসিআই এবং এসবিআই ক্রেডিট কার্ড ব্যবহারকারীরা ৩,০০০ টাকা ব্যাঙ্ক ডিসকাউন্ট পেতে পারেন৷ এছাড়াও ২,০০০ টাকা ডিসকাউন্ট কুপন সহ একটি লঞ্চ অফারও রয়েছে৷

অনার ২০০ ফোনের স্পেসিফিকেশন

অনার ২০০ ফোনে ৬.৭ ইঞ্চির ২,৬৬৪ × ১,২০০ পিক্সেলের রেজোলিউশন সহ ওলেড কোয়াড কার্ভড ডিসপ্লে রয়েছে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৩,৮৪০ হার্টজ হাই-ফ্রিকোয়েন্সি পি ডাব্লিউ ডিমিং, ৪,০০০নিট লোকাল পিক ব্রাইটনেস অফার করে। ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭ জেন ৩ চিপসেট এবং অ্যাড্রেনো ৭২০ জিপিইউ দ্বারা চালিত। এটি স্টেইনলেস স্টিলের ভেপার চেম্বার সহ এসেছে, যার ৩৬,৮৮১ বর্গমিলিমিটারের একটি এক্সট্রা-লার্জ ভিসি এরিয়া রয়েছে। কুলিং সিস্টেমটি স্লিম, এর পরিমাপ ০.৩ মিলিমিটার।

অনার ২০০ ফোনের পিছনের ক্যামেরা সেটআপে এফ/১.৯৫ অ্যাপারচার ও অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন সহ ৫০ মেগাপিক্সেলের ক্যামেরা, এফ/২.৪ অ্যাপারচার ও ওআইএস সহ একটি ৫০ মেগাপিক্সেলের টেলিফটো ক্যামেরা এবং এফ/২.২ অ্যাপারচার সহ একটি ১২ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল ম্যাক্রো ক্যামেরা উপস্থিত রয়েছে৷ রিয়ার ক্যামেরাটি নাইট মোড, পোর্ট্রেট মোড এবং এআই ফটোগ্রাফির মতো মোড সহ ৪কে ভিডিও রেকর্ডিং এবং ৫০এক্স পর্যন্ত ডিজিটাল জুম সাপোর্ট করে। সামনের ক্যামেরাটিতে এফ/২.১ অ্যাপারচার সহ একটি ৫০ মেগাপিক্সেলের ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স রয়েছে, যা ৪কে ভিডিও রেকর্ডিং এবং একাধিক শুটিং মোড সাপোর্ট করে।

পাওয়ার ব্যাকআপের জন্য, অনার ২০০ হ্যান্ডসেটে ১০০ ওয়াট সুপার ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,২০০ এমএএইচ ব্যাটারি রয়েছে, যা ১৫ মিনিটে ৫৭% পর্যন্ত চার্জ হতে পারে। এটি ব্লুটুথ ৫.৩, ইনফ্রারেড রিমোট কন্ট্রোল এবং এনএফসি সহ কানেক্টিভিটি অপশনগুলির সাথে ডুয়েল সিম কার্ড, ৫জি এবং ৪জি সাপোর্ট করে। ডিভাইসটিতে একটি ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং ৭.১ অডিও এফেক্ট সহ স্টেরিও স্পিকার রয়েছে।

অনার ২০০ প্রো ফোনের স্পেসিফিকেশন

অনার ২০০ প্রো ফোনে ১.৫কে রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ১০০ শতাংশ ডিসিআই পি৩ কালার গ্যামট, ৩,৮৪০ হার্টজ পিডাব্লিউএম ডিমিং এবং সর্বোচ্চ ৪,০০০ নিট পর্যন্ত পিক ব্রাইটনেস সহ লম্বা ৬.৭৮ ইঞ্চির কার্ভড ওলেড ডিসপ্লে রয়েছে। এটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮এস জেন ৩ দ্বারা চালিত, যা ১২ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি ইন-বিল্ট স্টোরেজের সাথে যুক্ত রয়েছে।

ফটোগ্রাফির জন্য, অনার ২০০ প্রো ফোনের পিছনে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা, একটি ১০ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং একটি ৫০ মেগাপিক্সেলের টেলিফটো ক্যামেরা (২x জুম) দ্বারা গঠিত ট্রিপল ক্যামেরা সেটআপ রয়েছে। আর ফোনের সামনে সেলফি এবং ভিডিও কলের জন্য একটি ৫০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা এবং একটি ৩ডি ডেপ্থ সেন্সর বিদ্যমান। পাওয়ার ব্যাকআপের জন্য, অনার ২০০ প্রো ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা ১০০ ওয়াট ওয়্যার্ড ফাস্ট চার্জিং এবং ৬৬ ওয়াট ওয়্যারলেস ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

এছাড়া, প্রো মডেলটিতে রয়েছে ডুয়েল সিম সাপোর্ট, স্টেরিও স্পিকার, ব্লুটুথ ৫.৩ এবং এনএফসি। অনার ২০০ সিরিজের ডিভাইসগুলি অ্যান্ড্রয়েড ১৪ ওএস ভিত্তিক ম্যাজিকওএস ৮.০ কাস্টম স্কিনে চলে এবং এগুলিতে নিরাপত্তার জন্য একটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার রয়েছে।