ENG vs WI: ‘আমার বাড়িতে স্ত্রী সন্তান আছে’, ১৫৬ এর গতিতে বল করা উডকে প্রত্যুত্তর ওয়েস্ট ইন্ডিজ ব্যাটারের

ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার দ্বিতীয় টেস্ট ম্যাচটি আকর্ষণীয় হয়ে উঠেছে। ম্যাচে প্রথমে ব্যাট করে ৪১৬ রান তোলে স্বাগতিক ইংল্যান্ড। জবাবে ওয়েস্ট ইন্ডিজও পাল্টা আক্রমণ…

Kavem Hodge Funny Reply To Mark Wood 156 Kmph Bowling On England Vs West Indies 2Nd Test

ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার দ্বিতীয় টেস্ট ম্যাচটি আকর্ষণীয় হয়ে উঠেছে। ম্যাচে প্রথমে ব্যাট করে ৪১৬ রান তোলে স্বাগতিক ইংল্যান্ড। জবাবে ওয়েস্ট ইন্ডিজও পাল্টা আক্রমণ করে এবং কেভাম হজ ও জশুয়া ডি সিলভার শক্তিশালী ব্যাটিংয়ে প্রথম ইনিংসে ৪৫৭ রান সংগ্রহ করে। ফলে প্রথম ইনিংসে ৪১ রানের উল্লেখযোগ্য লিড পায় ওয়েস্ট ইন্ডিজ। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এই ম্যাচে ইংল্যান্ডের বোলাররা অনেক চেষ্টা করলেও সফরকারী দলকে লিড নেওয়া থেকে আটকাতে পারেনি তারা।

বিশেষ করে, মার্ক উড তার ঝড়ো বোলিং দিয়ে ওয়েস্ট ইন্ডিজ ব্যাটসম্যানদের অবস্থা নষ্ট করতে কোনও প্রয়াস ছাড়েননি। নিজের প্রথম ও দ্বিতীয় ওভারেই গতির রেকর্ড গড়েন তিনি। একটানা দেড়শ বা তার বেশি গতিতে বল করছিলেন মার্ক উড। ওয়েস্ট ইন্ডিজের হয়ে ইনিংসে সেঞ্চুরি করা কেওম হজ উডের মজা নেন।

মার্ক উড যখন তার বোলিং নিয়ে বিপর্যয় ডেকে আনছিলেন, তখন কেভম হজ মজা করে তাকে বলেছিলেন, ‘আমার বাড়িতেও স্ত্রী-সন্তান আছে।’ তবে মার্ক উডের সেই ঝড়ো বোলিংকে দৃঢ়তার সঙ্গে মোকাবেলা করেন হজ। ইংল্যান্ডের ঘরের মাঠে দ্রুততম বোলিংয়ের রেকর্ড উডের দখলে। ঘণ্টায় ৯৭ মাইল অর্থাৎ ১৫৬ কিলোমিটার গতিতে বল করে সবাইকে চমকে দেন তিনি। তবে তা সত্ত্বেও তেমন সফলতা পাননি মার্ক উড। ২০ ওভার বোলিংয়ে ৭১ রান খরচ করে মাত্র একটি উইকেট নেন মার্ক উড।