রাহানের পর এবার ইংল্যান্ডে খেলতে চলেছেন এই নাইট, খেলবেন সতীর্থ ফিল সল্টের দলেই

এই বছর আইপিএলে কলকাতার নাইট রাইডার্সের হয়ে বিশেষ করে নকআউট পর্বে তারকা ক্রিকেটার ভেঙ্কটেশ আইয়ার দুরন্ত ফর্মে ছিলেন।

Venkatesh Iyer Is Set To Make His Debut For Lancashire In County Cricket After A Brilliant Performance For Kkr In Ipl

আইপিএলে অসাধারণ পারফরম্যান্স করার পর আন্তর্জাতিক ক্রিকেটে বর্তমানে একাধিক ক্রিকেটার জায়গা করে নিয়েছেন। তরুণ প্রজন্ম ক্রিকেটারদের তুলে আনার ক্ষেত্রে কলকাতা নাইট রাইডার্স দীর্ঘদিন ধরে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। অন্যদিকে এই বছর আইপিএলে কেকেআরের চ্যাম্পিয়ন হওয়ার পিছনে ভেঙ্কটেশ আইয়ারের গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল। এবার তিনি প্রথমবারের মতো কাউন্টি ক্রিকেটে আত্মপ্রকাশ করতে চলেছেন।

ভারতের অন্যতম অলরাউন্ডার ভেঙ্কটেশ আইয়ার চলমান মেট্রো ব্যাঙ্ক ওয়ান-ডে কাপে এবং ভাইটালিটি কাউন্টি চ্যাম্পিয়নশিপের দুই রাউন্ডের জন্য ল্যাঙ্কাশায়ার দলে যোগ দিয়েছেন। তিনি ২৮ জুলাই কেন্ট ক্লাবের বিপক্ষে অভিষেক করতে পারেন বলে জানা গেছে। উল্লেখ্য এই বছর আইপিএলে কলকাতার নাইট রাইডার্সের হয়ে বিশেষ করে নকআউট পর্বে এই তারকা ক্রিকেটার দুরন্ত ফর্মে ছিলেন। এরপরেই কেকেআর সতীর্থ ফিল সল্ট ল্যাঙ্কাশায়ার ক্লাবে তার জন্য সুপারিশ করেছিলেন। তবে আইয়ার কাউন্টি ক্রিকেটে ৫ সপ্তাহের জন্য কার্যকাল চালিয়ে যেতে পারবেন।

কারণ ৫ ই সেপ্টেম্বর থেকে শুরু হতে যাওয়া ভারতের ঘরোয়া ক্রিকেটের অন্যতম টুর্নামেন্ট দুলিপ ট্রফির জন্য তাকে দেশে ফিরে আসতে হবে। ল্যাঙ্কাশায়ারের ক্রিকেট ডিরেক্টর মার্ক চিল্ট এই বিষয়ে বলেন, “এই চুক্তি সম্পূর্ণ করার জন্য আমরা কঠোর পরিশ্রম করেছি। ভেঙ্কটেশ ওয়ান-ডে কাপের সময় তরুণ দলে নিজের অভিজ্ঞতা যোগ করবেন। যেখানে তিনি মিডল অর্ডারে একটি বিস্ফোরক ব্যাটিং বিকল্প হিসাবে সাহায্য করার সঙ্গে সঙ্গে বল হাতেও দলকে ভরসা দেবেন।

আইয়ার এক বিবৃতিতে এই বিষয়ে বলেছেন, “ইংল্যান্ডে যাওয়ার জন্য এবং ক্রিকেট জীবনে প্রথমবারের মতো কাউন্টি ক্রিকেটে খেলার সুযোগ পেয়ে আমি অবিশ্বাস্য রকমের উন্মাদনা অনুভব করছি। ইংল্যান্ডের পরিস্থিতিতে একদিনের এবং প্রথম-শ্রেণীর উভয় ক্রিকেটেই আমি আমার দক্ষতাকে পরীক্ষা করার সুযোগ পেয়ে সত্যিই উপকৃত হব। আশা করি আমি ল্যাঙ্কাশায়ার সতীর্থদের স্বপ্ন সফল করতে পারব।” উল্লেখ্য এর আগে সাম্প্রতিক সময় অজিঙ্কা রাহানে, চেতেশ্বর পূজারা, জয়দেব উনাদকাট, পৃথ্বী শ্ব কাউন্টি ক্রিকেটে অসাধারণ পারফরম্যান্স করে আলোচনায় উঠে এসেছিলেন।