Paris Olympics 2024 Day 14: কুস্তিতে মেডেল আসার সুবর্ণ সুযোগ, জানুন ৯ আগস্ট ভারতীয় দলের সম্পূর্ণ সময়সূচি

প্যারিস অলিম্পিক ২০২৪-এ জ্যাভলিন থ্রোয়ের ফাইনাল ছিল অত্যন্ত উত্তেজনাপূর্ণ। পাকিস্তানের আরশাদ নাদিম একটি নতুন অলিম্পিক রেকর্ড স্থাপন করেছেন এবং এই ইভেন্টে স্বর্ণপদক জিতেছেন।

After Neeraj Chopra Silver Medal India Aiming For Bronze Know Full Schedule Of 9Th August Paris Olympics 2024

প্যারিস অলিম্পিকে ৮ আগস্ট ছিল একটি মিশ্র দিন। ভারতীয় হকি দল স্পেনকে হারিয়ে ব্রোঞ্জ পদক জিতেছে, কুস্তিতে আমন সেহরাওয়াত সেমিফাইনালে হেরে গেছেন এবং আজ তিনি ব্রোঞ্জ মেডেল ম্যাচ খেলবেন, অন্যদিকে ভারতের তারকা জ্যাভলিন থ্রোয়ার নীরজ চোপড়া প্যারিস অলিম্পিকে রৌপ্য পদক জিতেছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নীরজকে তার কৃতিত্বের জন্য এবং দেশের গৌরব অর্জনের জন্য অভিনন্দন জানিয়েছেন। প্রধানমন্ত্রী মোদী সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্স-এ লিখেছেন, “নীরজ চোপড়া শ্রেষ্ঠত্বের জীবন্ত উদাহরণ। নিজের প্রতিভার প্রমাণ দিয়েছেন বারবার। ফের একবার অলিম্পিকে সাফল্য পাওয়ায় খুশি ভারত। রৌপ্য পদক জয়ের জন্য তাকে অভিনন্দন। তিনি ভবিষ্যতের অসংখ্য ক্রীড়াবিদকে তাদের স্বপ্ন পূরণ করতে এবং আমাদের দেশকে গর্বিত করতে অনুপ্রাণিত করতে থাকবেন।”

প্যারিস অলিম্পিক ২০২৪-এ জ্যাভলিন থ্রোয়ের ফাইনাল ছিল অত্যন্ত উত্তেজনাপূর্ণ। পাকিস্তানের আরশাদ নাদিম একটি নতুন অলিম্পিক রেকর্ড স্থাপন করেছেন এবং এই ইভেন্টে স্বর্ণপদক জিতেছেন, অন্যদিকে নীরজ চোপড়াকে মরসুমের সেরা নিক্ষেপ করে রৌপ্য পদক নিয়ে সন্তুষ্ট থাকতে হয়, যেখানে গ্রেনাডার অ্যান্ডারসন পিটার্স ৮৮.৫৪ মিটার জ্যাভলিন থ্রো করে ব্রোঞ্জ পদক জিতেছেন। নীরজ দ্বিতীয় পুরুষ ভারতীয় এবং সামগ্রিকভাবে তৃতীয় খেলোয়াড় যিনি অলিম্পিকে পরপর দুটি পদক জিতলেন।

তার আগে ২০০৮ ও ২০১২ অলিম্পিকে ব্রোঞ্জ ও রুপো জিতেছিলেন কুস্তিগীর সুশীল কুমার। পিভি সিন্ধু দ্বিতীয় ভারতীয় যিনি পরপর দুটি পদক জিতেছেন। ২০১৬ ও ২০২০ সালে রৌপ্য পদক জিতেছিলেন তিনি। সুশীল ও পিভি সিন্ধু ছাড়াও এই তালিকায় রয়েছেন মনু ভাকের (২০২৪)। নীরজের রৌপ্য পদক ছিল প্যারিসে ভারতের পঞ্চম পদক, যার মধ্যে একটি রৌপ্য এবং চারটি ব্রোঞ্জ পদক রয়েছে। ভারতীয় খেলোয়াড়রা গত কয়েক বছর ধরে চোটের সাথে লড়াই করছে এবং মনে হচ্ছে প্রভাবটি এখনও রয়েছে।

অলিম্পিকে ভারতীয় দলের ১৪তম দিনের সূচি
গল্ফ- মহিলা ব্যক্তিগত বিভাগ: অদিতি অশোক ও দীক্ষা ডাগর: দুপুর ১২.৩০
অ্যাথলেটিক্স – মহিলাদের ৪x৪০০ মিটার রিলে রাউন্ড ১: দুপুর ২.১০ মিনিট
পুরুষদের ৪x৪০০ মিটার রিলে প্রথম রাউন্ড: দুপুর ২.৩৫ মিনিট
কুস্তি – পুরুষদের ৫৭ কেজি ফ্রিস্টাইল ব্রোঞ্জ মেডেল ম্যাচ: আমন সেহরাওয়াত বনাম দারিয়ান তোই ক্রুজ (পুয়ের্তো রিকো) রাত ৯.৪৫