Jasprit Bumrah: মন‌ খুলে বুমরাহর প্রশংসা করলেন পন্টিং, তুলনা করলেন এই কিংবদন্তির সাথেও

টোয়েন্টি বিশ্বকাপে ১৫ উইকেট নিয়ে বুমরাহ ভারতের শিরোপা জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন।

Ricky Ponting Praise Jasprit Bumrah After Indian Pacers Elite Consistency

অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিং মনে করেন, গত পাঁচ-ছয় বছরে ভারতের পেসার জসপ্রীত বুমরাহই সেরা বোলার। পন্টিং বলেন যে বুমরাহর দীর্ঘ খেলা নিয়ে কিছু উদ্বেগ থাকতে পারে, তবে তিনি সর্বদা চোট থেকে সেরে উঠেছেন এবং শক্তিশালী হয়ে ফিরে এসেছেন। আমি অনেক দিন ধরেই বলে আসছি, গত পাঁচ-ছয় বছর ধরে বিশ্ব ক্রিকেটে যত ফরম্যাট খেলা হয়েছে তাদের মধ্যে সম্ভবত সে-ই সেরা।”

“কয়েক বছর আগে যখন তার চোট শুরু হয়, তখন কিছুটা শঙ্কা ছিল যে সে কি আগের মতো পারফর্ম করতে পারবে? তবে আমি মনে করি, সে ফিরে এসেছে এবং সত্যিই ভালো করছে। এই খেলোয়াড়দের সম্পর্কে সবসময় সঠিক তথ্য পাওয়ার সবচেয়ে ভালো উপায় হলো (অন্য) খেলোয়াড়দের জিজ্ঞেস করা। আর যখন আপনি প্রতিপক্ষ ব্যাটসম্যানদের সঙ্গে তার (বুমরাহ) কথা বলবেন, সবসময় উত্তর হবে, ‘না, সে একটা দুঃস্বপ্ন!”

টি-টোয়েন্টি বিশ্বকাপে ১৫ উইকেট নিয়ে বুমরাহ ভারতের শিরোপা জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন এই বিষয়ে পন্টিং বলেন – “আমি যদি টি-টোয়েন্টি বিশ্বকাপে তার পারফরম্যান্সের দিকে তাকাই- গতি এখনও একই আছে, নির্ভুলতা বা সে যা দিতে পারে তার দিক থেকে কিছুই পরিবর্তন হয়নি।”

“স্কিল সেটগুলোও একই রকম। বছর বছর সে আরও ভালো হচ্ছে। যখন আপনার সেই দক্ষতা এবং ধারাবাহিকতা থাকবে তখন আপনি একজন দুর্দান্ত খেলোয়াড় হতে উঠবেন। (গ্লেন) ম্যাকগ্রাকে দেখুন, (জেমস) অ্যান্ডারসনকে দেখুন, তাদের দক্ষতা এত দীর্ঘ সময় ধরে অব্যাহত ছিল যা তাকে বাকিদের থেকে আলাদা করে তোলে।”