বাজারে সুপারহিট Bajaj কোম্পানির CNG বাইক, প্রথম মাসে কটা বিক্রি হল জানেন?

Bajaj Auto গত মাসে বিশ্বের প্রথম সিএনজি বাইক লঞ্চ করেছে, যার নাম Freedom 125 । প্রথমে গুজরাত ও মহারাষ্ট্রে মোটরসাইকেলটি উপলব্ধ ছিল। তবে এখন দিল্লি,…

Bajaj Auto Sold 2000 Freedom 125 Cng Bikes In July 2024

Bajaj Auto গত মাসে বিশ্বের প্রথম সিএনজি বাইক লঞ্চ করেছে, যার নাম Freedom 125 । প্রথমে গুজরাত ও মহারাষ্ট্রে মোটরসাইকেলটি উপলব্ধ ছিল। তবে এখন দিল্লি, কর্ণাটক, এবং কেরল সহ 78টি জায়গায় পাওয়া যাচ্ছে এটি। বাজাজ জানিয়েছে, জুলাইতে প্রায় 2,000 ইউনিট ফ্রিডম বিক্রি করেছে তারা। ইতিমধ্যেই 60,000 ক্রেতা বাইকটি নিয়ে খোঁজখবর করেছেন।

প্রসঙ্গত, Bajaj Freedom 125-এর ডেলিভারি এখনও সেভাবে শুরু হয়নি। তাছাড়া দেশের সর্বত্র উপলব্ধ করা যায়নি একে। আপাতত শুধু টপ ভ্যারিয়েন্ট ডেলিভারি করা হচ্ছে। গুজরাত ও মহারাষ্ট্রে সিএনজি ফিলিং স্টেশন প্রচুর বলে এই দুই রাজ্যেই বাইকটি প্রথমে পা রেখেছিল। দেশজুড়ে লঞ্চ হওয়ার পর বিক্রি যে লাফিয়ে লাফিয়ে বাড়বে, সে নিয়ে সন্দেহ নেই।

Bajaj Freedom 125 দাম ও মাইলেজ

বাজাজ ফ্রিডম তিনটি ভ্যারিয়েন্টে লঞ্চ হয়েছে। ড্রাম ভার্সনের দাম ৯৫,০০০ টাকা। অন্যদিকে, ড্রাম এলইডি ও ডিস্ক এলইডি মডেল কিনতে থাক্রমে ১,০৫,০০০ টাকা এবং ১,১০,০০০ টাকা (এক্স-শোরুম) খরচ হবে। এতে ১ কেজি সিএনজি ট্যাঙ্ক রয়েছে, যা পূর্ণ অবস্থায় ২০২ কিমি পর্যন্ত চলতে পারবে। সঙ্গে ২ লিটার পেট্রল ট্যাংক দেওয়া হয়েছে, যা থেকে ১৩০ কিমি মাইলেজ পাওয়া যাবে। একটানা ৩৩০ কিমি পর্যন্ত চলবে বলে দাবি করেছে কোম্পানি।

পারফরম্যান্স, হার্ডওয়্যার ও স্পিড

125 সিসি ফুয়েল ইঞ্জেকটেড ইঞ্জিন ব্যবহার করা হয়েছে ফ্রিডমে, যা 9.4 এইচপি ও 9.7 এনএম টর্ক উৎপন্ন করে। সামনে টেলিস্কোপিক ফর্ক ও পিছনে লিঙ্কড টাইপ সাসপেনশন দেওয়া হয়েছে। শুধু সামনের চাকায় ডিস্ক ব্রেক মিলবে। সিএনজি মোডে বাইকটির টপ স্পিড প্রতি ঘন্টায় 90.5 কিমি। আর পেট্রল মোডে একটু বেশি, যা 93.4 কিমি/ঘন্টা। বাজাজ বাইকটির এগারোটি সেফটি টেস্ট