Maruti Swift CNG: মাইলেজ মন ভাল করে দেবে, 12 সেপ্টেম্বর লঞ্চ হচ্ছে নতুন মারুতি সুইফ্ট সিএনজি

গত মে মাসে ফেসলিফ্ট সংস্করণ লঞ্চ হওয়ার পর থেকেই শোনা যাচ্ছিল যে, Maruti Suzuki Swift-এর নিউ জেনারেশন CNG ভার্সন খুব তাড়াতাড়ি লঞ্চ হতে পারে। জল্পনা…

maruti suzuki swift cng launch date september 12 report

গত মে মাসে ফেসলিফ্ট সংস্করণ লঞ্চ হওয়ার পর থেকেই শোনা যাচ্ছিল যে, Maruti Suzuki Swift-এর নিউ জেনারেশন CNG ভার্সন খুব তাড়াতাড়ি লঞ্চ হতে পারে। জল্পনা সত্যি করে এবার Swift CNG লঞ্চের তারিখ প্রকাশ্যে এল। সংস্থা অফিশিয়ালি কিছু না বললেও একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে দাবি করা হয়েছে, সুইফ্টের সিএনজি মডেল আগামী সপ্তাহে লঞ্চ হবে।

Maruti Suzuki Swift CNG ভারতে আগামী 12 সেপ্টেম্বর লঞ্চ হবে। এটি একাধিক ভ্যারিয়েন্টে আসবে। মেকানিক্যাল দিক থেকে Z-সিরিজের 1.2 লিটার NA পেট্রল ইঞ্জিন সহ বুটের ভিতরে 60 লিটার সিএনজি ট্যাঙ্ক থাকবে। এই কনফিগারেশনে সুইফ্ট সিএনজি 70 বিএইচপি এবং 100 এনএম টর্ক উৎপন্ন করতে সক্ষম হবে বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন : Jio, BSNL, Airtel নাকি Vi এর নেটওয়ার্ক আপনার এলাকায় ভালো এভাবে চেক করুন

ফুয়েল এফিশিয়েন্সির কথা বলবে, মারুতি সুইফ্টের নতুন Z সিরিজ ইঞ্জিন প্রতি লিটারে 24.8 কিলোমিটার পথ চলার দাবি রাখে। সেখানে সিএনজি ভার্সনে প্রতি কেজি গ্যাসে 30 কিলোমিটারের আশেপাশে মাইলেজ পাওয়া যেতে পারে। প্রসঙ্গত, আগের জেনারেশন মডেলের সিএনজি ভ্যারিয়েন্টের ফুয়েল এফিশিয়েন্সি ছিল 30.9 কিমি/কেজি।

আরও পড়ুন : প্রচুর বুট স্পেস, চলে আসবে গোটা ফ্যামিলি, ইলেকট্রিক স্কুটারের মার্কেট কাঁপাবে এই স্কুটি

Maruti Suzuki Swift CNG-এর দাম স্ট্যান্ডার্ড মডেলের তুলনায় 60,000 টাকা থেকে 80,000 টাকা বেশি হওয়ার সম্ভাবনা দেখা যাচ্ছে। লঞ্চ হওয়ার পর ভারতীয় বাজারে এটির সঙ্গে Hyundai Grand i10 Nios ও Tata Tiago CNG-এর প্রতিযোগিতা চলবে।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন