ফের বাজিমাত BSNL এর, আনল Jio ও Airtel এর মতো অ্যাপ, যেখান থেকে খুশি দেখা যাবে Live TV

Airtel, Jio এবং Vodafone Idea-র ট্যারিফ বৃদ্ধির পর সাশ্রয়ী মূল্যে বিভিন্ন রিচার্জ প্ল্যান অফার করায় অনেকের পছন্দের টেলিকম অপারেটর হয়ে উঠেছে BSNL। এই জনপ্রিয়তা আরও…

bsnl launches live tv app for android how to download similar like jio airtel ott app

Airtel, Jio এবং Vodafone Idea-র ট্যারিফ বৃদ্ধির পর সাশ্রয়ী মূল্যে বিভিন্ন রিচার্জ প্ল্যান অফার করায় অনেকের পছন্দের টেলিকম অপারেটর হয়ে উঠেছে BSNL। এই জনপ্রিয়তা আরও বাড়াতে এবার Live Tv অ্যাপ লঞ্চ করলো তারা। সংস্থাটি জানিয়েছে, তাদের এই নতুন অ্যাপটি কেবলমাত্র অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য চালু করা হয়েছে। আর এটি এই মুহূর্তে গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করা যাবে। কিন্তু, এই অ্যাপে উপলব্ধ ফিচার সম্পর্কে এখনো কিছু বলা হয়নি। তবে BSNL এর এই পদক্ষেপ এটাই প্রমাণ করে যে, অন্যান্য টেলিকম অপারেটরদের মতো এবার রাষ্ট্রীয় সংস্থাটিও প্রথাগত টেলিকম পরিষেবার বাইরে নিজেকে প্রসারিত করতে চাইছে।

BSNL Live TV অ্যাপে কি কি থাকতে পারে

মনে করা হচ্ছে, BSNL-এর লাইভ টিভি অ্যাপের মাধ্যমে বিনোদন, টিভি, ইন্টারনেট এবং ল্যান্ডলাইন টেলিফোন পরিষেবাগুলিকে একত্রিত করে গ্রাহকদের অফার করা হবে। আর এই ইন্টিগ্রেশনটি অ্যান্ড্রয়েড ভিত্তিক সিস্টেমে চালিত হওয়ায় গ্রাহকদের অভিজ্ঞতা আরও সহজতর হয়ে উঠবে। রিপোর্ট অনুসারে, নতুন এই অ্যাপটি WeConnect দ্বারা তৈরি করা হয়েছে। আর গ্রাহকদের আরো অতিরিক্ত সুবিধা প্রদানের জন্য BSNL এই পদক্ষেপ গ্রহণ করেছে।

BSNL গ্রাহকরা সাশ্রয়ী মূল্যে পেতে পারে IPTV পরিষেবা

এই বছরের শুরুর দিকেই BSNL Fiber-এর মাধ্যমে চালু করা হয়েছিল ইন্টারনেট প্রটোকল টেলিভিশন পরিষেবা বা IPTV পরিষেবা, যার নূন্যতম মাসিক চার্জ 130 টাকা। জানিয়ে রাখি, এই পরিষেবাটি প্রথাগত সেট টপ বক্সের প্রয়োজনীয়তাকে দূর করে। তাছাড়া এই পরিষেবার মাধ্যমে ব্যবহারকারীদের খরচও অনেকটা কমে আসে।

আর, BSNL লাইভ টিভি অ্যাপেরর সাথে ব্যবহারকারীরা এখন সরাসরি তাদের অ্যান্ড্রয়েড ডিভাইস থেকে IPTV পরিষেবাটিও অ্যাক্সেস করতে পারবেন। যেহেতু অ্যান্ড্রয়েড ডিভাইস থেকে সরাসরি এই পরিষেবা অ্যাক্সেস করা যাবে তাই আশা করা যায়, ভবিষ্যতে এর গ্রহণযোগ্যতাও আরো বৃদ্ধি পাবে।

এই প্রসঙ্গে উল্লেখ্য, বর্তমানে BSNL নেটওয়ার্ক সম্প্রসারণের পাশাপাশি নতুন পরিষেবা লঞ্চ করে তাদের নেটওয়ার্ক ক্ষমতা প্রসারিত করার দিকে মনোনিবেশ করছে। অন্যান্য টেলিকম সংস্থাগুলির রিচার্জ প্ল্যানের দাম বেড়ে যাওয়ায় BSNL-এর সাশ্রয়ী মূল্যের প্ল্যানগুলি গ্রাহকদের কাছে সমাদৃত হয়েছে। আর তাই প্রতিযোগিতা বজায় রাখার জন্য এই রাষ্ট্রীয় সংস্থাটি বাজেট ফ্রেন্ডলি প্ল্যান অফার করা ছাড়াও তাদের নেটওয়ার্ক আপগ্রেডে বিনিয়োগ করছে।জানা গেছে ইতিমধ্যেই তারা 15,000-এরও বেশি 4G টাওয়ার ইন্সটল করেছে, যেগুলিকে ভবিষ্যতে 5G-তে রূপান্তর করা যাবে।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন