চাপে পড়বে ইনোভা, মহালয়ার পরেই ভারতে আসছে BYD eMax 7, এক চার্জে 530 কিমি চলবে

উৎসবের মরসুমে বড় চমক নিয়ে দেশে হাজির হচ্ছে বিশ্ববিখ্যাত ইলেকট্রিক ভেহিকেল নির্মাতা BYD। চীনের এই সংস্থাটি আগামী ৮ই অক্টোবরে ভারতে eMax 7 MPV লঞ্চ করবে।…

Byd Emax 7 India Launch On October 8 Price Features Range Expected

উৎসবের মরসুমে বড় চমক নিয়ে দেশে হাজির হচ্ছে বিশ্ববিখ্যাত ইলেকট্রিক ভেহিকেল নির্মাতা BYD। চীনের এই সংস্থাটি আগামী ৮ই অক্টোবরে ভারতে eMax 7 MPV লঞ্চ করবে। এটি আসলে BYD e6 ইলেকট্রিক এমপিভি (মাল্টিপারপাস ভেহিকেল)-এর ফেসলিফ্ট সংস্করণ। BYD eMax 7-এর ডেলিভারি ফেস্টিভ সিজন থেকেই শুরু হবে। চলুন বৈদ্যুতিক গাড়িটির রেঞ্জ, পারফরম্যান্স সহ খুঁটিনাটি জেনে নেওয়া যাক।

ব্যাটারি, রেঞ্জ, ফিচার্স

গ্লোবাল মার্কেটে BYD eMax 7 দুই ব্যাটারি প্যাক অপশনে উপলব্ধ – ৫৫.৪ কিলোওয়াট আওয়ার ভ্যারিয়েন্ট থেকে ৪২০ কিলোমিটার রেঞ্জ পাওয়া যায়। আর ৭১.৮ কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাকটি ফুল চার্জে ৫৩০ কিলোমিটার পর্যন্ত চলতে সক্ষম। মনে রাখবেন, এটি সার্টিফায়েড রেঞ্জ।

হাই-ক্যাপাসিটি ব্যাটারি ভার্সনে থাকা ডুয়াল মোটর সেটআপ সর্বোচ্চ ২০৪ হর্সপাওয়ার ও ৩১০ এনএম টর্ক উৎপাদনে সক্ষম। যেখানে e6 মডেলে ফাইভ সিটার লেআউট বর্তমান। নতুন গাড়িটিতে প্রিমিয়াম টাচ আনার জন্য লেদার আপহোলস্টেরি ব্যবহার হতে পারে। এছাড়া, কেবিনে বিশাল টাচস্ক্রিন, প্যানোরামিক সানরুফ সহ নানা অত্যাধুনিক ফিচার্স থাকবে।

BYD e6 বর্তমানে ২৯.১৫ লক্ষ টাকায় (এক্স-শোরুম) বিক্রি হয়। যেখানে Atto 3 ইলেকট্রিক SUV কিনতে খরচ হয় ৩৩.৯৯ লক্ষ টাকা (এক্স-শোরুম)। আপকামিং eMax 7 গাড়িটির দাম ৩০ লক্ষ থেকে ৩৩ লক্ষ টাকার (এক্স-শোরুম) মধ্যে রাখা হবে বলে অনুমান করা হচ্ছে।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন