OnePlus Nord 2 CE আগামী বছরের শুরুতেই ভারতে আসছে, দাম ও ফিচার জেনে নিন

Avatar

Published on:

গত সপ্তাহেই জানা গিয়েছিল ওয়ানপ্লাস তাদের নর্ড সিরিজের নতুন একটি স্মার্টফোনের ওপর কাজ করছে। এই ফোনটির কোডনেম ‘ইভান'(Ivan) বলে শোনা যাচ্ছিল। অনুমান করা হচ্ছে ফোনটি OnePlus Nord 2 CE নামে বাজারে আসবে। ইতিমধ্যেই বিভিন্ন লিক থেকে এই ফোনটি সম্পর্ক নানান তথ্য সামনে এসেছে। আবার এখন এক টিপস্টার দাবি করেছেন, ২০২২-এর প্রথম ত্রৈমাসিকে ভারতের বাজারে আত্মপ্রকাশ করতে পারে OnePlus Nord 2 CE। ভারতের বাজারে ফোনটির দাম শুরু হতে পারে ২৪,০০০ টাকা থেকে। OnePlus Nord 2 CE ফোনে দেখা যেতে পারে মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০ ৫জি প্রসেসর, ৬ জিবি থেকে ১২ জিবির মধ্যে র‍্যাম, ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর সহ ট্রিপল ক্যামেরা সেটআপ, ৪,৫০০ এমএএইচ ব্যাটারি।

OnePlus Nord 2 CE ভারতে লঞ্চ হতে পারে ২০২২-এর প্রথমদিকেই

91Mobiles কে টিপস্টার যোগেশ ব্রার (Yogesh Brar) জানিয়েছেন, ওয়ানপ্লাসের আসন্ন ফোনটিকে OnePlus Nord 2 CE নামেই ডাকা হবে এবং আগামী বছরের প্রথম ত্রৈমাসিকেই ভারত ও গ্লোবাল মার্কেটে ফোনটি আত্মপ্রকাশ করবে। তিনি আরও দাবি করেন, OnePlus Nord 2 CE ফোনে দেখা যাবে ট্রিপল কার্ড স্লট, যেখানে দুটি সিম কার্ড ও একটি মাইক্রোএসডি কার্ড ব্যবহার করা যাবে। উল্লেখ্য, OnePlus Nord CE স্মার্টফোনটিতে মাইক্রোএসডি কার্ডের জন্য কোনও স্লট ছিল না।

ওয়ানপ্লাস নর্ড ২ সিই-এর সম্ভাব্য দাম (OnePlus Nord 2 CE Expected Price)

ওয়ানপ্লাস নর্ড সিই ফোনের উত্তরসূরী হিসেবে আসা ওয়ানপ্লাস নর্ড ২ সিই ফোনের দাম ভারতের বাজারে ২৪,০০০ টাকা থেকে ২৮,০০০ টাকার মধ্যে রাখা হতে পারে।

ওয়ানপ্লাস নর্ড ২ সিই-এর সম্ভাব্য স্পেসিফিকেশন (OnePlus Nord 2 CE Expected Specifications)

রিপোর্ট অনুযায়ী, আসন্ন ওয়ানপ্লাস নর্ড ২ সিই ফোনে থাকতে পারে ৬.৪ ইঞ্চির AMOLED ডিসপ্লে। এই ডিসপ্লেটির রিফ্রেশ রেট হতে পারে ৯০ হার্টজ। এই ফোনে ব্যবহার করা হতে পারে মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০ ৫জি প্রসেসর। ৬ জিবি থেকে ১২ জিবির মধ্যে র‍্যাম ও ১২৮ জিবি/২৫৬ জিবি স্টোরেজ সহ আসতে পারে ফোনটি।

ফটোগ্রাফির জন্য এই ফোনের রিয়ার প্যানেলে দেখা যেতে পারে ট্রিপল ক্যামেরা সেটআপ। এই ক্যামেরাগুলি হতে পারে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি অমনিভিশন লেন্স, ৮ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স ও ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স। OnePlus Nord 2 CE ফোনের সামনে সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য থাকতে পারে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।

ওয়ানপ্লাসের নতুন এই ফোনটি লেটেস্ট অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক অক্সিজেনওএস ১২ (OxygenOS 12) কাস্টম স্কিনে রান করতে পারে এবং এতে পাওয়ার ব্যাকআপের জন্য দেওয়া হতে পারে ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ শক্তিশালী ৪,৫০০ এমএএইচ ব্যাটারি।

সঙ্গে থাকুন ➛