স্পোর্টস বাইকের আদলে দুর্ধর্ষ স্কুটার আনল Honda, বিস্তারিত জানলে চক্ষু চড়কগাছ হবে

Update: 2024-10-14 12:06 GMT

হোন্ডার ম্যাক্সি স্কুটার Forza সিরিজ আর্ন্তজাতিক বাজারে অত্যন্ত জনপ্রিয়। এই প্রিমিয়াম স্কুটার একাধিক সংস্করণে বিক্রি হয়। যার প্রতিটি মডেল খুব সম্প্রতি আপডেট করেছে জাপানি সংস্থাটি। তার মধ্যে রয়েছে Forza 125, Forza 350 ও Forza 750। এই প্রতিবেদনে আলোচনার বিষয় হোন্ডার সবচেয়ে বড় ম্যাক্সি স্কুটার Forza 750 নিয়ে।

বিশাল চেহারার Honda Forza স্কুটারে নতুন পেইন্ট স্কিম ও নয়া ফিচার্স যুক্ত হয়েছে। মডেলটির সামনের অ্যাপ্রনে ইন্টিগ্রেটেড এলইডি ডিআরএল ও ইন্ডিকেটর সহ একজোড়া টুইন এলইডি হেডলাইট দেওয়া হয়েছে। এছাড়া, সাইড প্রোফাইল ও রিয়ার সেকশন সম্পুর্ণ অপরিবর্তিত।

এই পাওয়ারফুল স্কুটারের নতুন ভার্সনে 'রেইন' নামে একটি রাইডিং মোড যুক্ত করা হয়েছে, যা ভেজা রাস্তায় রাইড করতে সাহায্য করবে। এই মোড একবার চালু হয়ে গেলে পাওয়ার কমিয়ে দেবে ও সর্বোচ্চ ট্র্যাকশন অফার করবে। জানিয়ে রাখি, হোন্ডা ফোর্জা ৭৫০ স্কুটারে আগে থেকেই তিনটি মোড এবং তিনটি স্তরের ট্র্যাকশন নিয়ন্ত্রণ ব্যবস্থা রয়েছে।

Forza 750-এর শক্তি স্পোর্টস বাইকের মতো৷ এটির ৭৪৫ সিসি প্যারালাল টুইন ইঞ্জিন ৪৭ হর্সপাওয়ারের আউটপুট দেয়। তবে A2 ভ্যারিয়েন্টে ৪৭ বিএইচপি-তে ক্ষমতা সীমাবদ্ধ করে রাখা। ইঞ্জিনটি হোন্ডার বিখ্যাত ডিসিটি গিয়ারবক্সের সঙ্গে যুক্ত। এই স্কুটার মূলত ইউরোপ ও এশিয়ার কিছু দেশের জন্য। ভারতে আসার সম্ভাবনা খুব কম।

Tags:    

Similar News