Honda: বাইকের জগতে বড় বিপ্লব! বাজারে এল হোন্ডার ইথানল বাইক, কমবে তেল খরচ

Update: 2024-10-20 09:34 GMT

হোন্ডা মোটরসাইকেল এবং স্কুটার ইন্ডিয়া তাদের নতুন Honda CB300F ফ্লেক্স-ফুয়েল বাইক লঞ্চ করেছে। এটি ভারতে সংস্থার প্রথম মডেল যা E85 ফুয়েল সাপোর্ট করে। অর্থাৎ ইঞ্জিনটি ৮৫ শতাংশ ইথানল ও ১৫ শতাংশ পেট্রলের মিশ্রিত জ্বালানিতে ছুটতে পারবে। বাইকটির দাম রাখা হয়েছে ১.৭০ লক্ষ টাকা (এক্স-শোরুম)।

অনলাইনে অথবা Honda BigWing ডিলারশিপে গিয়ে বাইকটি বুক করা যাবে। রেগুলার মডেলের তুলনায়, CB300F ফ্লেক্স-ফুয়েল যান্ত্রিকভাবে একই রকম, এমনকি দামেও কোনও বৃদ্ধি আসেনি। বাইকটি দুটি কালার অপশনে উপলব্ধ - রেড ও গ্রে। যেখানে সাধারণ CB300F অতিরিক্ত ব্লু রঙে পাওয়া যায়।

ফ্লেক্স ফুয়েল ও পিওর পেট্রল মডেলের মধ্যে পার্থক্য শুধু কালার স্কিম, ডিসপ্লে ও ইঞ্জিনে। এছাড়া, ডিজাইন, ফিচার্স, হার্ডওয়্যার অপরিবর্তিত থাকছে। Honda CB300F এর ইঞ্জিন এমনভাবে মডিফাই করা হয়েছে যাতে এটি ৮৫ শতাংশ পর্যন্ত ইথানল মিশ্রিত পেট্রলে চলতে পারে।

হোন্ডা সিবি৩০০এফ ফ্লেক্স ফুয়েলে ২৯৩ সিসি ইঞ্জিন থাকছে, যা ২৪.৫ হর্সপাওয়ার এবং ২৫.৯ টর্ক তৈরি করতে সক্ষম। সঙ্গে মিলবে সিক্স স্পিড গিয়ারবক্স ও স্লিপার ক্লাচ। বাইকটিতে আপসাইড ডাউন ফর্ক, ফাইভ স্টেপ অ্যাডজাস্টেবল মনোশক সাসপেনশন, ডুয়েল চ্যানেল এবিএস, ও সিলেক্টবল টর্ক কন্ট্রোল ফিচার্স রয়েছে।

Tags:    

Similar News