Pure EV: ফুল চার্জে 170 কিমি রেঞ্জ, পিওর ইভির ইলেকট্রিক বাইক 20,000 টাকা সস্তা হল

Pure EV তাদের ecoDryft এবং eTryst X মডেলের ইলেকট্রিক মোটরসাইকেলে ২০,০০০ টাকা ছাড়ের ঘোষণা করেছে। এই ডিসকাউন্ট ১০ই নভেম্বর পর্যন্ত চলবে।

Update: 2024-10-25 15:04 GMT

উৎসবের মরসুম প্রায় শেষ হওয়ার পথে। সামনে দীপাবলি আর তারপরেই পুজোর আমেজ ধীরে ধীরে মিলিয়ে যাবে। তাই হাতে থাকা বাকি কয়েকটা দিনে বিক্রিবাটা বাড়িয়ে নেওয়ার লক্ষ্যে ফেস্টিভ ডিসকাউন্ট নিয়ে হাজির হল ইভি টু-হুইলার নির্মাতা Pure EV। সংস্থাটি তাদের ecoDryft এবং eTryst X মডেলের ইলেকট্রিক মোটরসাইকেলে ২০,০০০ টাকা ছাড়ের ঘোষণা করেছে। এই ডিসকাউন্ট ১০ই নভেম্বর পর্যন্ত চলবে।

Pure EV ecoDryft: দাম, রেঞ্জ, স্পিড

পিওর ইভি ইকোড্রিফ্ট ইলেকট্রিক মোটরসাইকেলে ৩ কিলোওয়াট আওয়ার ব্যাটারি ব্যবহার করা হয়েছে। এটি ফুল চার্জে ১৫১ কিলোমিটার পর্যন্ত ছুটতে সক্ষম বলে দাবি কোম্পানির। বৈদ্যুতিক বাইকটির সর্বোচ্চ গতিবেগ প্রতি ঘন্টায় ৮০ কিলোমিটার৷ ব্যাটারি সম্পূর্ণ চার্জ হতে ৬ ঘন্টা সময় লাগবে৷

ব্যাটারি পরিচালিত এই বাইকের ইলেকট্রিক মোটরের ক্ষমতা ৩ কিলোওয়াট ও রাইডিং মোড তিনটি - ড্রাইভ, ক্রস ওভার, এবং থ্রিল৷ পেট্রল মোটরসাইকেলের মতো সাসপেনশনের জন্য সামনে টেলিস্কোপিক ফর্ক এবং পিছনে কয়েল যুক্ত স্প্রিং সাসপেনশন বর্তমান৷ পিওর ইভি ইকোড্রিফ্ট মডেলটি ভারতে ১,১৯,৯৯৯ টাকায় (এক্স-শোরুম) বিক্রি হয়৷ তবে ফেস্টিভ ডিসকাউন্ট ধরে ৯৯,৯৯৯ টাকায় (এক্স-শোরুম) কেনা যাবে।

Pure EV eTryst X

পিওর ইভি ইট্রাস্ট এক্স একটি ৩.৫ কিলোওয়াট এনএমসি ব্যাটারি প্যাকের সঙ্গে এসেছে৷ এটি এক চার্জে ১৭১ কিলোমিটার পর্যন্ত রেঞ্জ সরবরাহ করে। বাইকটির বিএলসিডি হাব মোটর ৪ কিলোওয়াটের সর্বোচ্চ পাওয়ার উৎপন্ন করতে সক্ষম। এটি প্রতি ঘন্টায় টপ স্পিড ৯৪ কিলোমিটার নিয়ে যেতে পারে৷ আর ব্যাটারি ৬ ঘন্টার মধ্যে সম্পূর্ণ চার্জ হয়ে যাবে বলে দাবি করা হয়েছে।

পিওর ইভি ইট্রাস্ট এক্স এর সাসপেনশন সেটআপে রয়েছে ডুয়াল হাইড্রোলিক শক অ্যাবজর্ভার। এতেও ড্রাইভ, ক্রস ওভার এবং থ্রিল নামে তিনটি রাইডিং মোড পাওয়া যাবে। এই ইলেকট্রিক মোটরসাইকেলটির দাম ১,৪৯,৯৯৯ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু হলেও, ডিসকাউন্ট যোগ করলে ১,২৯,৯৯৯ টাকায় (এক্স-শোরুম) বাড়ি আনতে পারবেন।

Tags:    

Similar News