Tata Curvv: গাড়ি না লোহা! ক্র্যাশ টেস্টে 5 স্টার সেফটি রেটিং পেয়ে নজির টাটার নতুন মডেলের

Update: 2024-10-16 07:33 GMT

ভারত এনক্যাপ (BNCAP) ক্র্যাশ টেস্টে ফের জয়জয়কার টাটা মোটরস (Tata Motors)-এর। আগস্টে লঞ্চ হওয়া Tata Curvv ও Curvv EV সেফটি টেস্টে ফাইভ স্টার রেটিং পেয়ে নজির গড়েছে। বর্তমানে টাটাই একমাত্র সংস্থা যাদের প্রায় প্রতিটি গাড়ি ফাইভ স্টার সেফটি রেটিং অফার করে। নতুন গাড়ি দু'টি প্রাপ্তবয়স্ক এবং শিশু যাত্রী উভয়ের সুরক্ষার জন্য সর্বোচ্চ রেটিং পেয়েছে।

Tata Curvv ও Curvv EV সেফটি স্কোর

ভারত এনক্যাপের ক্র্যাশ টেস্টে প্রাপ্তবয়স্ক এবং শিশু যাত্রীদের জন্য সর্বোত্তম সুরক্ষা প্রদান করে টাটা কার্ভ ইভি ফাইভ স্টার রেটিং জিতে নিয়েছে। প্রাপ্তবয়স্ক যাত্রীদের সুরক্ষায় এই ইলেকট্রিক স্পোর্টস ইউটিলিটি ভেহিকেল বা এসইউভি ৩২ পয়েন্টের মধ্যে ২৯.৫০ স্কোর করেছে, যেখানে শিশুদের নিরাপত্তার ক্ষেত্রে ৪৯ পয়েন্টের মধ্যে ৪৩.৬৬ পয়েন্ট পেয়েছে।



ফ্রন্ট ও সাইড ইমপ্যাক্টের মাধ্যমে Curvv.ev কতটা অভিঘাত সহ্য করতে সক্ষম, তা খতিয়ে দেখা হয়েছে। গাড়িটির বিশেষ সেফটি ফিচার্সের মধ্যে রয়েছে ফ্রন্টাল এয়ারব্যাগ, সাইড হেড এবং চেস্ট এয়ারব্যাগ, শিশু আসনের জন্য ISOFIX অ্যাঙ্কর পয়েন্ট এবং সিট বেল্ট রিমাইন্ডার, যা সমস্ত যাত্রীদের জন্য শীর্ষস্থানীয় সুরক্ষা নিশ্চিত করে।

ইলেকট্রিক মডেলের পাশাপাশি কার্ভের পেট্রল মডেলটিও ফাইভ স্টার রেটিং পেয়ে ভারতের অন্যতম 'সেফ' গাড়িতে পরিণত হয়েছে। গাড়িটি প্রাপ্তবয়স্ক ব্যক্তিদের সুরক্ষায় ৩২ পয়েন্টের মধ্যে ৩০.৮১ এবং শিশু সুরক্ষায় ৪৯ পয়েন্টের মধ্যে ৪৪.৮৩ স্কোর করেছে। ভারত এনক্যাপের ক্র্যাশ টেস্টে সর্বোচ্চ রেটিং যাত্রী সুরক্ষার প্রতি টাটার দায়বদ্ধতা প্রমাণ করে।

Tags:    

Similar News