Sport Hero: বাড়ি থেকে বার হওয়ার আগেই গাড়ি পার্কিংয়ের জায়গা খুঁজে দেবে গুগল, অনলাইনেই হবে বুকিং

Update: 2024-10-09 11:37 GMT

বাইরে বার হয়ে আর গাড়ি পার্ক করার জন্য চিন্তা করতে হবে না। আগে থেকেই পার্কিং স্পেস বুক করে রাখতে পারবেন। আজ্ঞে হ্যাঁ! Google এখন স্পট হিরো (Spot Hero) ফিচার যোগ করতে কাজ শুরু করছে বলে শোনা গেছে। এই স্পট হিরো আসলে গুগল ম্যাপস এবং সার্চে পার্কিং স্পট বুক করার একটি অনলাইন প্ল্যাটফর্ম। গুগল ম্যাপস অ্যাপে বা গুগলে পার্কিং স্পেস সার্চ করলে স্পট হিরো যদি কোনো স্থান খুঁজে পায়, তাহলে ব্যবহারকারীরা 'বুক অনলাইন' বাটনটি দেখতে পাবেন। নতুন ফিচারে গুগল ম্যাপস ও সার্চে পুরো বুকিং প্রক্রিয়া সম্পন্ন করার অপশন দেওয়া হয়েছে।

কীভাবে Google Spot Hero ফিচারের মাধ্যমে গাড়ি পার্কিংয়ের জায়গা পাওয়া যাবে

সার্চ রেজাল্টের জায়গার পাশে দেখতে পাওয়া 'বুক অনলাইন' বাটনে ক্লিক করার পর ইউজারদের স্পট হিরোতে রিডাইরেক্ট করা হবে এবং এখানে পার্কিংয়ের জায়গা বুক করার জন্য পেমেন্ট করতে হবে। স্পট হিরো তারিখ এবং সময় সহ আগাম বুকিংয়ের সুবিধা দেবে।

উল্লেখ্য, সীমিত পরিসরে হলেও গুগল এপ্রিল থেকে এই ফিচার নিয়ে পরীক্ষা করছে। তবে এখন অনেক ব্যবহারীদের এই ফিচার ব্যবহারের সুযোগ দেওয়া হচ্ছে। আপাতত এই মুহূর্তে যুক্তরাষ্ট্র ও কানাডার ৩০০টি শহরের ৮,০০০ স্পট কভার করছে স্পট হিরো।

জানা গেছে, স্পট হিরো ধীরে ধীরে অন্যান্য বড় প্ল্যাটফর্মগুলিতেও জুড়ছে। এরই মধ্যে এটি উত্তর আমেরিকায় ডিজিটাল পার্কিংয়ের জন্য জনপ্রিয় একটি অ্যাপ‌ হয়ে উঠেছে এবং লক্ষ লক্ষ মানুষ এই অ্যাপ ডাউনলোড করেছেন। মনে করা হচ্ছে চলতি বছরের শেষে আরও অনেক লোকেশনে এতে যোগ করা হবে। তবে স্পট হিরো ফিচার ভারতে কবে আসবে তা এখনও জানা যায়নি।

Tags:    

Similar News