প্রথমবার Android ফোনে আইফোনের মতো ম্যাগনেটিক ওয়্যারলেস চার্জিং, দেখুন কোন কোন স্মার্টফোনে থাকছে

Update: 2024-10-16 17:26 GMT

আইফোনে কোনো নতুন ফিচার এলে অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্র্যান্ডগুলির তরফে সেই ফিচার কপি করার চল বহু পুরানো। চার্জিংয়ের ক্ষেত্রেও এবার একই বিষয় লক্ষ্য করা যাবে। আসলে আমরা জানি Apple iPhone এর বিভিন্ন মডেলে MagSafe টেকনোলজির মাধ্যমে ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করে। এবার OnePlus, Oppo, Xiaomi-র তরফে একই ধরনের প্রযুক্তি আনা হচ্ছে এবং তাদের আপকামিং ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলিতে এই প্রযুক্তি থাকবে। আসুন কোন কোন অ্যান্ড্রয়েড ফোন ম্যাগনেটিক ওয়্যারলেস চার্জিং সাপোর্ট সহ লঞ্চ হতে চলেছে দেখে নেওয়া যাক।

ম্যাগনেটিক ওয়্যারলেস চার্জিং সাপোর্ট সহ আসা Android ফোন

Oppo Find X8 সিরিজ

সম্প্রতি জানা গেছে Oppo Find X8 সিরিজে ম্যাগনেটিক ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে। সংস্থার তরফে একটি ডেমো ভিডিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা হয়েছে। এই সিরিজে ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে বলে জানা গেছে। পাশাপাশি সংস্থার তরফে বেশকিছু ম্যাগনেটিক ওয়্যারলেস চার্জিং অ্যাক্সেসরিজ লঞ্চ করা হতে পারে। যার মধ্যে থাকবে - আল্ট্রা থিন ম্যাগনেটিক কেস, পোর্টেবল ম্যাগনেটিক পাওয়ার ব্যাঙ্ক ও ৫০ ওয়াট ম্যাগনেটিক চার্জার।এই অ্যাক্সেসরিজগুলি Oppo Find X8 সিরিজের ফোন ছাড়াও অন্যান্য ব্র্যান্ডের গ্যাজেটেও সাপোর্ট করবে।

 

OnePlus 13

ওয়ানপ্লাসের জেনারেল ম্যানেজার ইতিমধ্যেই নিশ্চিত করেছেন যে, আসন্ন OnePlus 13 ফোনে ম্যাগনেটিক ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে। তিনি জানিয়েছেন আপকামিং এই ফ্ল্যাগশিপ ফোনের জন্য তারা 'ম্যাগনেটিক সাকশন ফাংশন' সহ একটি কেস তৈরি করছে। এর মাধ্যমেই ওয়্যারলেস চার্জিং দেওয়া যাবে। ওপ্পোর মতো ওয়ানপ্লাসও এই চার্জিং প্রযুক্তি সহ কয়েকটি অ্যাক্সেসরিজ লঞ্চ করবে।

 

Xiaomi 15

যদিও শাওমির তরফে এখনও ম্যাগনেটিক ওয়্যারলেস চার্জিং সাপোর্ট সহ কোনো ফোন আনছে বলে নিশ্চিত করেনি। তবে রিপোর্ট অনুযায়ী সংস্থাটি Apple এর MagSafe টেকনোলজির মতো ম্যাগনেটিক ওয়্যারলেস চার্জিং টেক নিয়ে কাজ করছে এবং এই প্রযুক্তি Xiaomi 15 ফোনে দেখা যাবে।

 

তবে শাওমি ৩০ ওয়াট আল্ট্রা ম্যাগনেটিক ওয়্যারলেস চার্জার লঞ্চ করবে বলে রিপোর্টে দাবি করা হয়েছে, যেখানে ওয়ানপ্লাস ও ওপ্পো আনবে ৫০ ওয়াট ম্যাগনেটিক ওয়্যারলেস চার্জার। 

Tags:    

Similar News