আইফোনকে দেবে জোর টক্কর, নতুন বছরের আগে ভারতে আসছে iQOO 13, ফাঁস লঞ্চের তারিখ

Update: 2024-10-12 16:56 GMT

iQOO 13 স্মার্টফোনটির ওপর থেকে শীঘ্রই পর্দা সরাতে চলেছে সংস্থা। সম্প্রতি ফ্ল্যাট ডিসপ্লে এবং স্লিম বেজেল সহ এর মসৃণ ডিজাইন সামনে এসেছে। আর এখন একটি রিপোর্টে ইঙ্গিত করা হয়েছে যে এটি ভারতে আগামী ৫ ডিসেম্বর লঞ্চ হতে পারে। আসুন এখনও পর্যন্ত iQOO 13 সর্ম্পকে কি কি তথ্য উঠে এসেছে, জেনে নেওয়া যাক।

iQOO 13 ডিসেম্বরের শুরুতে ভারতীয় বাজারে পা রাখতে পারে

স্মার্টপ্রিক্স-এর নতুন রিপোর্ট অনুযায়ী, আইকিউ ১৩ আগামী ৫ ডিসেম্বর এদেশের বাজারে পা রাখবে। যদিও এই প্রতিবেদনটি স্পষ্ট করেনি যে এটিই গ্লোবাল লঞ্চের তারিখ কিনা, বা চীনে ফোনটি আগে উন্মোচিত হবে কিনা। তবে আইকিউ-এর তাদের আন্তর্জাতিক গ্রাহকদের পরবর্তী ফ্ল্যাগশিপের জন্য দীর্ঘ অপেক্ষা না করানোর অভিপ্রায় বলে মনে হচ্ছে।

iQOO 13 ফোনের স্পেসিফিকেশন (সম্ভাব্য) 

আইকিউ ১৩ আসন্ন স্ন্যাপড্রাগন ৮ এলিট চিপসেট দ্বারা চালিত হবে, যা সর্বাধিক ১৬ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি স্টোরেজের সাথে যুক্ত থাকবে। ফোনটি একই কনফিগারেশনের সাথে গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে হাজির হয়েছে এবং স্যামসাং গ্যালাক্সি এস২৫ আল্ট্রা ফোনের ওভারক্লকড স্ন্যাপড্রাগন ৮ এলিট চিপের থেকেও বেশি স্কোর করেছে। সফ্টওয়্যার অনুসারে, আইকিউ ১৩ সম্প্রতি আনুষ্ঠানিকভাবে আত্মপ্রকাশ করা অ্যান্ড্রয়েড ১৫ ভিত্তিক অরিজিনওএস ৫ (OriginOS 5) কাস্টম স্কিনে রান করবে বলে আশা করা হচ্ছে।

ক্যামেরার ক্ষেত্রে, iQOO 13 হ্যান্ডসেটের পিছনে ৫০ মেগাপিক্সেলের ট্রিপল ক্যামেরা সেটআপ থাকবে, যার মধ্যে একটি প্রাইমারি সেন্সর, একটি আল্ট্রাওয়াইড লেন্স এবং একটি টেলিফটো লেন্স অবস্থান করবে। কিন্তু আসল আকর্ষণ এর ডিসপ্লে হতে পারে। কেননা আইকিউ নিশ্চিত করেছে যে, iQOO 13 চীনা ডিসপ্লে নির্মাতা বিওই (BOE)-এর লেটেস্ট কিউ১০ প্যানেল সহ আসবে, যা ২কে রেজোলিউশন এবং মসৃণ ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। কিউ১০ ডিসপ্লেটি তার প্রতিযোগীদের তুলনায় উচ্চ উজ্জ্বলতা, একটি দীর্ঘ জীবনকাল এবং কম রঙের বিচ্যুতি প্রদান করবে।

পাওয়ার ব্যাকআপের জন্য, iQOO 13 ফোন ৬,১৫০ এমএএইচ ব্যাটারি থাকবে বলে জানা গেছে, যা ১০০ ওয়াট পিপিএস এবং পিডি চার্জিং সাপোর্ট করবে। ধুলো এবং জল প্রতিরোধের জন্য ডিভাইসটি আইপি৬৮ (IP68) রেটিং প্রাপ্ত চ্যাসিসের সাথে আসবে এবং ফোনটিতে একটি ধাতব ফ্রেম ও অতিরিক্ত স্টাইলের জন্য একটি "হ্যালো" (Halo) লাইট স্ট্রিপ থাকতে পারে। আগের একটি প্রতিবেদনে বলা হয়েছিল যে, iQOO 13 ফোনের দাম ভারতে প্রায় ৫৫,০০০ টাকা থেকে শুরু হতে পারে।

Tags:    

Similar News