ছবির সমস্ত খুঁত ঢেকে দেবে Oppo-র নতুন AI ইমেজিং ফিচার

Update: 2024-10-04 17:11 GMT

ওপ্পো ব্র্যান্ডের ফ্ল্যাগশিপ Find সিরিজের প্রধান, ঝৌ ইবাও আসন্ন Oppo Find X8 সিরিজের কিছু আকর্ষনীয় বৈশিষ্ট্য শেয়ার করেছেন। কিছু প্রাথমিক স্পেসিফিকেশন প্রকাশ করার পর, ঝৌ এবার একটি নতুন "এআই ইমেজিং" ফিচারটির সর্ম্পকে জানাতে সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও প্রদর্শন করেছেন। আসুন এটি থেকে কি কি তথ্য উঠে এসেছে, বিশদে জেনে নেওয়া যাক।

Oppo Find X8 সিরিজে মিলবে বিশেষ AI ফিচার

ওয়েইবো (চীনা মাইক্রোব্লগিং প্ল্যাটফর্ম) তে পোস্ট করা একটি ভিডিওতে, ঝৌ ইবাও চীনের চেংদু মিউজিয়ামের একটি সাংস্কৃতিক অবশেষের একটি ছবি দেখিয়েছেন। আর্টিফ্যাক্টের ছবিটি পরিষ্কার হলেও, এর পৃষ্ঠে একটি লক্ষণীয় প্রতিফলন দেখা যায়। তবে উল্লিখিত এআই ইমেজিং ফিচারটি প্রয়োগ করার পরে, প্রতিফলনটি নির্বিঘ্নে অদৃশ্য হয়ে যায় এবং একটি পরিষ্কার ও গ্লেয়ার ফ্রি ইমেজ তৈরি করে।

ইবাও-এর মতে, এই বৈশিষ্ট্যটি এমন পরিস্থিতিতে তৈরি করা হয়েছে, যেখানে প্রতিফলন এবং গ্লেয়ার শটের লুক নষ্ট করতে পারে। সমস্যাটি সাধারণত কাঁচের জানালা দিয়ে সূর্যাস্ত ক্যাপচার করার সময়, ফ্লাইটের সময় মেঘ, বা পাতাল রেলে বা ট্রেনে যাতায়াতের সময় ছবি ক্যাপচারের সময় হতে পারে।



যদিও আর্টিফ্যাক্টস প্রদর্শনটি তুলনামূলকভাবে সহজবোধ্য বলে মনে হয়েছিল, তবে ঝৌ ইবাও আরও একধাপ এগিয়ে ইউজারদের প্রতিফলন সহ ফটো শেয়ার করার জন্য আমন্ত্রণ জানিয়েছেন। তারপরে তিনি বিশেষভাবে উল্লেখ করেছেন যে তিনি এই চিত্রগুলি থেকে গ্লেয়ার সরাতে তার "Oppo Find X8" ব্যবহার করবেন৷

উল্লেখযোগ্যভাবে, ব্যবহারকারীর জমা দেওয়া ফটোগুলি আরও চিত্তাকর্ষক ফলাফল দেখিয়েছে। একটি বিশেষভাবে চ্যালেঞ্জিং পরিস্থিতিতে, এআই টুলটি গাড়ির জানালা থেকে রেখা এবং দাগগুলিকে সম্পূর্ণরূপে অপসারণ করতে সক্ষম হয়েছে।

এছাড়াও, Oppo Find X8 সিরিজে একটি আইআর (IR) ব্লাস্টার এবং একটি এনএফসি (NFC) স্মার্ট কার্ড-কাটিং ফিচার রয়েছে বলে নিশ্চিত করা হয়েছে। আইআর ব্লাস্টার বিভিন্ন স্মার্ট হোম ডিভাইস নিয়ন্ত্রণ করতে ব্যবহার করা হতে পারে।

অন্যদিকে, এনএফসি স্মার্ট কার্ড কাটিং একটি ফিচার, যা ইউজারের অবস্থানের ওপর ভিত্তি করে ফোনে সংরক্ষিত এনএফসি কার্ডগুলির মধ্যে স্বয়ংক্রিয়ভাবে স্যুইচ করতে লোকেশন অ্যাওয়ারনেস ব্যবহার করবে। উদাহরণস্বরূপ, ইউজাররা যখন তার কর্মস্থলে যাবেন, তখন তার ফোনটি ম্যানুয়ালি নির্বাচন না করেই স্বয়ংক্রিয়ভাবে তার কোম্পানির অ্যাক্সেস কার্ডে চলে যাবে।

Tags:    

Similar News