Oppo Find X8 Pro: ডুয়েল টেলিফটো ক্যামেরা সহ ওপ্পো ফাইন্ড এক্স৮ প্রো লঞ্চ হল, রিভার্স চার্জিং সহ কি নেই

Update: 2024-10-24 17:45 GMT

ওপ্পো ফাইন্ড এক্স৮ ও ওপ্পো এক্স৮ প্রো আজ চীনে লঞ্চ হল। এর মধ্যে প্রো মডেলটির আবার স্যাটেলাইট এডিশন আনা হয়েছে। আর Oppo Find X8 Pro এর দাম শুরু হয়েছে প্রায় ৬২,০০০ টাকা থেকে। ফিচারের কথা বললে, এতে পাওয়া যাবে ১.৫কে এলটিপিও ওএলইডি মাইক্রো কোয়াড কার্ভড ডিসপ্লে, মিডিয়াটেক ডাইমেনসিটি ৯৪০০ প্রসেসর, ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সহ কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ ও ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট। আবার ওপ্পো ফাইন্ড এক্স৮ প্রো স্মার্টফোনে আছে এআই ইরেজার, এআই অ্যান্টি রিফ্লেকশন সহ একাধিক এআই ফিচার। আসুন এর দাম ও সম্পূর্ণ স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

ওপ্পো ফাইন্ড এক্স৮ প্রো দাম ও উপলব্ধতা | Oppo Find X8 Pro Price and Availability

ওপ্পো ফাইন্ড এক্স৮ প্রো ফোনের ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ৫,২৯৯ ইউয়ান (প্রায় ৬২,৫০০ টাকা)। আর ১৬ জিবি র‌্যাম ও ১ টিবি স্টোরেজ সহ ওপ্পো ফাইন্ড এক্স৮ প্রো এর স্যাটেলাইট এডিশন এর দাম রাখা হয়েছে ৬,৯৯৯ ইউয়ান, যা প্রায় ৮২,৬০০ টাকার সমান। ফ্ল্যাগশিপ স্মার্টফোনটি ব্ল্যাক, ক্লাউড হোয়াইট, স্কাই ব্লু কালারে পাওয়া যাবে। শীঘ্রই ডিভাইসটি গ্লোবাল মার্কেটে লঞ্চ হতে চলেছে, তবে সঠিক লঞ্চের তারিখ এখনও জানা যায়নি।

ওপ্পো ফাইন্ড এক্স৮ প্রো স্পেসিফিকেশন ও ফিচার

ওপ্পো ফাইন্ড এক্স৮ প্রো ফোনে আছে ৬.৭৮ ইঞ্চি (২৭৮০ x ১২৬৪ পিক্সেল) ১.৫কে এলটিপিও ওএলইডি মাইক্রো কোয়াড কার্ভড ডিসপ্লে, যা ১-১২০ হার্টজ রিফ্রেশ রেট ও ৪,৫০০ নিটস পর্যন্ত ব্রাইটনেস সাপোর্ট করবে। এছাড়া এই ডিসপ্লে ডলবি ভিশন, ওপ্পো ক্রিস্টাল শিল্ড প্রোটেকশন সাপোর্ট করবে।

পারফরম্যান্সের জন্য এই স্মার্টফোনে ৩এনএম ভিত্তিক মিডিয়াটেক ডাইমেনসিটি ৯৪০০ প্রসেসর, ১৬ জিবি পর্যন্ত র‌্যাম ও অ্যান্ড্রয়েড ১৫ ভিত্তিক কালারওএস ১৫ কাস্টম স্কিন উপস্থিত। আর এই ডিভাইসে বড় এরিয়া বিস্তৃত ভিসি কুলিং সিস্টেম উপস্থিত। এছাড়া এতে থাকা এআই ফিচার ব্যবহারকারীর অভিজ্ঞতা উন্নত করবে।

ফটোগ্রাফির জন্য ওপ্পো ফাইন্ড এক্স৮ প্রো হ্যান্ডসেটে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল ৫০ মেগাপিক্সেল সনি এলওয়াইটি ৮০৮ টেলিফটো প্রাইমারি সেন্সর, ৫০ মেগাপিক্সেল সনি এলওয়াইটি ৭০০ সেন্সর, ৫০ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড ক্যামেরা ও ৬এক্স অপটিক্যাল জুম সহ ৫০ মেগাপিক্সেল টেলিফটো পেরিস্কোপ লেন্স। হ্যাসেলব্লাড মোড ও হাইপারটোন ইমেজ ইঞ্জিন সহ রিয়ার ক্যামেরায় ১২০এক্স জুম সাপোর্ট করবে। আর সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে ৩২ মেগাপিক্সেল সনি আইএমএক্স৬১৫ ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে।

ব্যাটারির কথা বললে, ওপ্পো ফাইন্ড এক্স৮ প্রো মডেলে ৫,৯১০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যা ৮০ ওয়াট ওয়্যার্ড চার্জিং, ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং ও ১০ ওয়াট রিভার্স চার্জিং সাপোর্ট করবে। এর অন্যান্য ফিচারের মধ্যে আছে আইপি৬৮ ও আইপি৬৯ রেটিং, ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ডুয়েল সিম, স্টেরিও স্পিকার, ওয়াই-ফাই ৭, ব্লুটুথ ৫.৪ ও ডুয়েল অ্যান্টেনা এনএফসি। আবার ওপ্পো ফাইন্ড এক্স৮ প্রো স্মার্টফোনে কুইক বাটন দেওয়া হয়েছে, যা অ্যালার্ট স্লাইডার ও ক্যামেরা শাটার হিসেবে কাজ করবে।

Tags:    

Similar News