Samsung Galaxy A06 5G Spotted on GSMA: আর ৪জি ফোন নয়, এবার কম দামে স্যামসাং গ্যালাক্সি এ০৬ ৫জি বাজার কাঁপাবে

Samsung Galaxy A06 5G Spotted on GSMA - আজ স্যামসাং গ্যালাক্সি এ০৬ ৫জি কে জিএসএম এর ডেটাবেসে খুঁজে পাওয়া গেছে। এখানে এর মডেল নম্বর দেখা গেছে SM-A066B/DS ও SM-A066M/DS।

Update: 2024-10-27 18:09 GMT

স্যামসাং নতুন একটি বাজেট ফ্রেন্ডলি ৫জি স্মার্টফোন নিয়ে কাজ করছে। তবে এই ফোনটি একটি কারণে বিশেষ হবে। আসলে এই ৫জি ডিভাইসটি গ্যালাক্সি এ০ (Samsung Galaxy A0) সিরিজের অধীনে আসবে। এতদিন এই সিরিজের অধীনে আমরা সস্তা ফোন আনতে দেখলেও, সেগুলি সব ৪জি কানেক্টিভিটি অফার করতো। তবে এবার এই সিরিজের অধীনে ৫জি ফোন আসছে। অর্থাৎ বলার অপেক্ষা রাখে না যে, স্যামসাং গ্যালাক্সি এ০ সিরিজের অধীনে সস্তায় লেটেস্ট কানেক্টিভিটি সহ স্মার্টফোন বাজারে আনার লক্ষ্য নিয়েছে।

সম্প্রতি আমরা স্যামসাংকে গ্যালাক্সি এ০৬ ফোন লঞ্চ করতে দেখেছি। এটি গ্যালাক্সি এ০৫ এর উত্তরসূরি হিসেবে এসেছে। উভয় ডিভাইসে মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। আর উভয় হ্যান্ডসেট ৪জি কানেক্টিভিটি অফার করে। তবে এবার এই সিরিজের অধীনে ৫জি স্মার্টফোন আসতে চলেছে। সম্ভবত নতুন ফোনের নাম হবে স্যামসাং গ্যালাক্সি এ০৬ ৫জি (Samsung Galaxy A06 5G)। আর এটাই এই বাজেট ফ্রেন্ডলি সিরিজের প্রথম ৫জি ডিভাইস হবে।

আজ স্যামসাং গ্যালাক্সি এ০৬ ৫জি কে জিএসএম এর ডেটাবেসে খুঁজে পাওয়া গেছে। এখানে এর মডেল নম্বর দেখা গেছে SM-A066B/DS ও SM-A066M/DS। তবে মডেল নম্বর ছাড়া এখান থেকে হ্যান্ডসেটটি সম্পর্কে আর কোনো তথ্য সামনে আসেনি। আমাদের অনুমান স্যামসাং গ্যালাক্সি এ০৬ ৫জি এর স্পেসিফিকেশন এর ৪জি মডেলের মতো হবে। কেবল নয়া ফোনে ৫জি প্রসেসর ব্যবহার করা হবে।

আসলে এখন আর ৪জি ফোনের খুব চাহিদা নেই। বরং বাজেট ডিভাইস ক্রেতারা ৫জি স্মার্টফোন কেনার দিকে ঝুঁকছে। যেকারণে স্যামসাং ধীরে ধীরে তাদের সমস্ত সিরিজের অধীনে ৫জি হ্যান্ডসেট আনার চেষ্টা করছে বলে মনে হচ্ছে। আর স্যামসাং গ্যালাক্সি এ০৬ ফোনটি ৫জি কানেক্টিভিটি সহ আসার অর্থ আরও বেশিদিন আপডেট পাবে। বলে ক্রেতাদের জন্য এটি একটি আদর্শ বিকল্প হবে। কারণ কম দামি ডিভাইসে সল্প কদিন আপডেট আসে। তবে স্যামসাং নতুন ৫জি স্মার্টফোনে দীর্ঘদিন ধরে আপডেট দেবে বলে নিশ্চিত করেছে।

স্যামসাং গ্যালাক্সি এ০৬ ৫জি দাম - Samsung Galaxy A06 5G

স্যামসাং গ্যালাক্সি এ০৬ ৫জি ফোনের দাম এখনও জানা যায়নি। তবে আমাদের অনুমান এটি ১০ হাজার টাকার রেঞ্জে আসবে। এখন এই রেঞ্জে বিশ্ব জুড়ে একাধিক ডিভাইস উপস্থিত। তাই স্যামসাং গ্যালাক্সি এ০৬ ৫জি কে যথেষ্ট প্রতিদ্বন্দ্বিতার মুখোমুখি হতে হবে।

Tags:    

Similar News