সবচেয়ে সেরা ক্যামেরা সহ লঞ্চ হল স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৬ স্পেশাল এডিশন ফোন

স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৬ স্পেশাল এডিশন ফোনটি লঞ্চ হয়েছে ১৬ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি ইন-বিল্ট স্টোরেজের সাথে। যার দাম রাখা হয়েছে ২৭,৮৯,৬০০ ওন (প্রায় ১,৭১,৩০০ টাকা)।

Update: 2024-10-21 04:22 GMT

স্যামসাং দক্ষিণ কোরিয়ায় আনুষ্ঠানিকভাবে তাদের লেটেস্ট বুক-স্টাইল ফোল্ডেবল ফোন, Samsung Galaxy Z Fold 6 হ্যান্ডসেটের বহু প্রতীক্ষিত ‘Special Edition’ টি প্রকাশ করেছে। গ্যালাক্সি জেড ফোল্ড সিরিজের ইতিহাসে স্যামসাংয়ের এই নতুন ফোল্ডেবলটি সবচেয়ে পাতলা এবং হালকা ডিজাইনের সাথে এসেছে, যা বহনযোগ্যতা এবং ব্যবহারযোগ্যতাকে আরও সহজ করে তোলে। রিপোর্টগুলি ইঙ্গিত করেছে যে, চীনে শীঘ্রই এই ডিভাইসটিকে স্যামসাং গ্যালাক্সি ডাব্লিউ৫ হিসাবে রিব্র্যান্ড করা হবে। আসুন নতুন স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৬ স্পেশাল এডিশন ফোনের ডিজাইন, দাম এবং সকল স্পেসিফিকেশনগুলি সর্ম্পকে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৬ স্পেশাল এডিশন মডেলের ডিজাইন ও স্পেসিফিকেশন

স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৬ স্পেশাল এডিশন ফোনটি ১০.৬ মিলিমিটার পুরু এবং এর ওজন ২৩৬ গ্রাম। অর্থাৎ এটি স্ট্যান্ডার্ড স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৬ এর থেকে ১.৫ মিমি পাতলা এবং ৩ গ্রাম হালকা। আনফোল্ড করা হলে, এই হ্যান্ডসেটের প্রাইমারি স্ক্রিনটি ২০:১৮ অ্যাসপেক্ট রেশিও সহ ৮ ইঞ্চির ডিসপ্লে অফার করে, যা এখনও পর্যন্ত গ্যালাক্সি জেড ফোল্ড সিরিজের মধ্যে সবচেয়ে প্রশস্ত স্ক্রিন। অন্যদিকে, হ্যান্ডসেটের কভার স্ক্রিনটি ২১:৯ অ্যাসপেক্ট রেশিওর সাথে ৬.৫ ইঞ্চির, যা আরও বেশি করে সাধারণ স্ল্যাব-স্টাইল ডিভাইসের মতো একই ব্যবহারযোগ্যতা এবং গ্রিপ প্রদান করে। ডিভাইসটিতে একটি আর্মার অ্যালুমিনিয়াম ফ্রেম রয়েছে এবং এর সামনে ও পিছনের প্যানেলগুলি কর্নিং গরিলা গ্লাস ভিক্টাস ২ দিয়ে তৈরি।

স্পেসিফিকেশনের পরিপ্রেক্ষিতে, স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৬ স্পেশাল এডিশন আসল গ্যালাক্সি জেড ফোল্ড ৬ থেকে কিছুটা আলাদা। গ্যালাক্সি জেড সিরিজে প্রথমবারের মতো, স্পেশাল এডিশন ভ্যারিয়েন্টে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) যুক্ত ২০০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা রয়েছে। এটি অটোফোকাস সহ একটি ১২ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ৩x অপটিক্যাল জুমের জন্য সাপোর্ট সহ একটি ১০ মেগাপিক্সেল টেলিফটো ক্যামেরার সাথে যুক্ত। ফোনটির ভিতরের ডিসপ্লেতে একটি ৪ মেগাপিক্সেলের আন্ডার-ডিসপ্লে ক্যামেরা এবং এর কভার স্ক্রিনে একটি ১০ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা বিদ্যমান। অভ্যন্তরীণ ক্যামেরা ছাড়া, স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৬ স্পেশাল এডিশনের সব ক্যামেরাগুলিই ৬০ এফপিএস (fps) হারে ৪কে ভিডিও রেকর্ডিং সাপোর্ট করে। তবে প্রাইমারি ক্যামেরাটি ৩০ এফএফপিএস ফ্রেম রেটে ৮কে ভিডিও রেকর্ডিংও সাপোর্ট করে।

স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৬ স্পেশাল এডিশনে গ্যালাক্সি ফোনের জন্য তৈরি ওভারক্লকড কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসরটি রয়েছে। এটি গ্যালাক্সি এআই এবং অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক ওয়ান ইউআই ৬.১.১ কাস্টম স্কিনের সাথে এসেছে। ডিভাইসটি ২০২৫ সালের প্রথম দিকে অ্যান্ড্রয়েড ১৫ ভিত্তিক ওয়ান ইউআই ৭.০ আপডেট পাবে বলে জানা গেছে। অ্যান্ড্রয়েড ১৫ ছাড়াও ডিভাইসটি আরও ছয়টি ওএস আপগ্রেড এবং সাত বছরের সিকিউরিটি আপডেট পাবে বলে নিশ্চিত করা হয়েছে।

পাওয়ার ব্যাকআপের জন্য, ফোনটিতে ২৫ ওয়াট ওয়্যার্ড এবং ১৫ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট সহ ৪,৪০০ এমএএইচ ব্যাটারি রয়েছে। স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৬ স্পেশাল এডিশন ই-সিম, ৫জি, ওয়াই-ফাই ৭, ব্লুটুথ ৫.৩, নিয়ার ফিল্ড কমিউনিকেশন, আল্ট্রা ওয়াইড ব্যান্ড এবং ইউএসবি-সি পোর্ট সহ ডুয়েল সিম সাপোর্টের মতো সংযোগ বৈশিষ্ট্যগুলি সরবরাহ করে। নিরাপত্তার জন্য, এতে রয়েছে সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার।

স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৬ স্পেশাল এডিশনের দাম ও লভ্যতা

আগামী ২৫ অক্টোবর দক্ষিণ কোরিয়ায় স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৬ স্পেশাল এডিশনটির সেল শুরু হবে। এর দাম রাখা হয়েছে ২৭,৮৯,৬০০ ওন (প্রায় ১,৭১,৩০০ টাকা) এ পাওয়া যাবে। ফোনটি একটিমাত্র কনফিগারেশনে পাওয়া যাবে, যা ১৬ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি ইন-বিল্ট স্টোরেজ অফার করে। অফিসিয়াল ইমেজ অনুযায়ী, ডিভাইসটি ব্ল্যাক শ্যাডো কালার অপশনে উপলব্ধ হবে।

স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৬ স্পেশাল এডিশনটি স্যামসাংয়ের অনলাইন স্টোর এবং দক্ষিণ কোরিয়ার কেটি, ইউ+ এবং টি ডাইরেক্ট শপের মতো অন্যান্য অনলাইন স্টোরের মাধ্যমে বিক্রি করা হবে। এটি এসকে টেলিকম, কেটি কর্পোরেশন এবং এলজি ইউ+ এর মতো দক্ষিণ কোরিয়ার টেলিকম অপারেটরের মাধ্যমে অফলাইনে বিক্রি হবে বলেও আশা করা হচ্ছে। স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৬ স্পেশাল এডিশন দক্ষিণ কোরিয়ার বাইরের কোন কোন মার্কেটে আসবে, তা এখনও আনুষ্ঠানিকভাবে জানানো হয়নি।

Tags:    

Similar News