OxygenOS 15: এআই ফিচার সহ অক্সিজেনওএস ১৫ লঞ্চ করল ওয়ানপ্লাস, কোন কোন ফোনে আসবে অ্যান্ড্রয়েড ১৫ আপডেট

Update: 2024-10-24 18:21 GMT

ওপ্পো কিছুদিন আগেই কালারওএস ১৫ কাস্টম স্কিন লঞ্চ করেছিল। এবার এর সিস্টার ব্র্যান্ড ওয়ানপ্লাস নিয়ে এল অ্যান্ড্রয়েড ১৫ ভিত্তিক অক্সিজেনওএস ১৫ কাস্টম স্কিন। স্বাভাবিকভাবেই নতুন এই কাস্টম ওএস অ্যান্ড্রয়েড ১৫ এর সমস্ত ফিচার সহ রিফ্রেশ ইউআই অফার করবে। এছাড়া OnePlus বলেছে তাদের OxygenOS 15 আগের কাস্টম ওএসের তুলনায় আরও দ্রুত পারফরম্যান্স দেবে এবং ব্যবহারকারীরা একাধিক এআই ফিচারের সুবিধা পাবেন। সংস্থার ওয়ানপ্লাস ১২ স্মার্টফোনে সর্বপ্রথম অক্সিজেনওএস ১৫ আপডেট আসবে বলে নিশ্চিত করা হয়েছে।

অক্সিজেনওএস ১৫ কোন কোন ওয়ানপ্লাস ফোনে আসবে | OxygenOS 15 Eligible OnePlus OnePlus Phones

ব্র্যান্ডের তরফে আজ অক্সিজেনওএস ১৫ লঞ্চ করার সময় নিশ্চিত করা হয়েছে যে, ওয়ানপ্লাস ১২ ফোনে প্রথম এর আপডেট আসবে। যদিও এছাড়া আর কোনো স্মার্টফোন নতুন কাস্টম ওএসের আপডেট পাবে তা ওয়ানপ্লাস জানায়নি। তবে আমাদের অনুমান সংস্থার ২০২৪ সালে লঞ্চ হওয়া যেমন ওয়ানপ্লাস নর্ড ৪, ওয়ানপ্লাস ১২আর, ওয়ানপ্লাস নর্ড সিই ৪ ডিভাইসে অক্সিজেনওএস ১৫ আপডেটে আসবে। এছাড়া ওয়ানপ্লাস ওপেন ফোল্ডেবল হ্যান্ডসেটটি আপডেট পাবে।

অক্সিজেনওএস ১৫ আপডেট রিলিজ ডেট

ওয়ানপ্লাস প্রথমে অ্যান্ড্রয়েড ১৫ ভিত্তিক অক্সিজেনওএস ১৫ এর বিটা ভার্সন রিলিজ করবে এবং এর কিছুদিন পরে স্টেবল ভার্সন আনা হবে। জানানো হয়েছে, আগামী ৩০ অক্টোবর অক্সিজেনওএস ১৫ এর প্রথম ওপেন বিটা ভার্সন রিলিজ করা হবে এবং সেটি অবশ্যই ওয়ানপ্লাস ১২ এর জন্য। তবে বলে রাখি ওয়ানপ্লাসের এআই ফিচারগুলি প্রথমে পাওয়া যাবে না। নভেম্বরের শেষের দিক থেকে এআই ফিচারগুলি রোল আউট করতে শুরু করবে সংস্থাটি।

অক্সিজেনওএস ১৫ ফিচার | OxygenOS 15 Features

অ্যান্ড্রয়েড ১৫ ভিত্তিক অক্সিজেনওএস ১৫ প্যারালাল প্রসেসিং ফিচার অফার করবে, অর্থাৎ আপনি দ্রুত ২০টির বেশি অ্যাপ খুলতে ও বন্ধ করতে পারবেন। আর এই কাস্টম ওএস আগের ভার্সনের থেকে ২০ শতাংশ কম মেমোরি ব্যবহার করে বলে ওয়ানপ্লাস জানিয়েছে। আবার এতে একাধিক এআই ফিচার পাওয়া যাবে, যার মধ্যে উল্লেখযোগ্য এআই ডিটেইল বুস্ট, এআই আনব্লার, এআই রিফ্লেকশন, এআই ইন্টেলিজেন্ট সার্চ, ক্লিক টু সার্চ, পাস স্ক্যান, এআই রিপ্লাই, ও এআই নোটস ফিচার।

এছাড়া গুগল জেমিনি এআই অ্যাসিস্ট্যান্টের সুবিধা দেবে অক্সিজেনওএস ১৫। ফলে কোনো প্রশ্ন থাকলে তৎক্ষণাৎ উত্তর পাওয়া যাবে। এই মুহূর্তে জেমিনি লাইভে ৪০টি ভাষা সাপোর্ট করে। এদিকে নয়া কাস্টম ওএস নতুন বুট অ্যানিমেশনে, নতুন আইকন, নতুন ফিঙ্গারপ্রিন্ট আনলক স্টাইল অফার করবে। আবার এর 'শেয়ার উইথ আইফোন' ফিচারের মাধ্যমে সহজে ওয়ানপ্লাস ফোন থেকে আইফোনে ফাইল ট্রান্সফার করা যাবে। আর ব্যবহারকারীদের পছন্দের থেফ্ট প্রোটেকশন ফিচার এতে দেওয়া হয়েছে, যেখানে চোর ব্যবহারকারীদের হাত থেকে ফোন ছিনিয়ে দৌড়ে চলে যেতে চাইলে ডিভাইসটি লক হয়ে যাবে।

Tags:    

Similar News