ভারতে শুরু হল অ্যাপল আইপ্যাড মিনি ৭ ট্যাবলেটের সেল, এআই ফিচারের সাথে পাবেন দুর্দান্ত ডিসপ্লে

অ্যাপল আইপ্যাড মিনি ৭ এর ১২৮ জিবি, ২৫৬ জিবি ও ৫১২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট সহ ওয়াই-ফাই অনলি ভ্যারিয়েন্টের দাম যথাক্রমে ৪৯,৯০০ টাকা, ৫৯,৯০০ টাকা ও ৭৯,৯০০ টাকা রাখা হয়েছে।

Update: 2024-10-24 10:33 GMT

এ১৭ প্রো চিপসেট সহ কয়েকদিন আগেই ভারতে লঞ্চ হয়েছিল অ্যাপল আইপ্যাড মিনি ৭। আজ থেকে এর সেল শুরু হল। এটি ওয়াই-ফাই ও সেলুলার, দুধরনের কানেক্টিভিটি সহ পাওয়া যাবে, যার দাম শুরু হয়েছে ৪৯,৯০০ টাকা থেকে। অ্যাপল আইপ্যাড মিনি ৭ (Apple iPad Mini 7) এর ফিচারের কথা বললে, এতে আছে ৮.৩ ইঞ্চি লিকুইড রেটিনা ডিসপ্লে, অ্যাপল ইন্টেলিজেন্স সাপোর্ট, ১২ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা। এটি লেটেস্ট আইপ্যাডওএস ১৮ অপারেটিং সিস্টেমে চলে।

অ্যাপল আইপ্যাড মিনি ৭ এর দাম ও সেল অফার | Apple iPad Mini 7 Price and Sale Offers

অ্যাপল আইপ্যাড মিনি ৭ এর ১২৮ জিবি, ২৫৬ জিবি ও ৫১২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট সহ ওয়াই-ফাই অনলি ভ্যারিয়েন্টের দাম যথাক্রমে ৪৯,৯০০ টাকা, ৫৯,৯০০ টাকা ও ৭৯,৯০০ টাকা রাখা হয়েছে। আর এর সেলুলার মডেলের ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট কিনতে খরচ হবে ৬৪,৯০০ টাকা, ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৭৪,৯০০ টাকা ও ৫১২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের মূল্য ধার্য করা হয়েছে ৯৪,৯০০ টাকা। অ্যাপল আইপ্যাড মিনি ৭ ব্লু ও পার্পেল শেড সহ মোট চারটি কালারে পাওয়া যাবে। অ্যাপলের অফিসিয়াল ওয়েবসাইট, রিটেল সাইট ও অফলাইন স্টোর থেকে এটি কেনা যাবে। সেল অফার হিসেবে ক্রেতারা নির্বাচিত ব্যাঙ্কের কার্ডের মাধ্যমে অতিরিক্ত ছাড় পাবেন। সাথে রয়েছে নো কস্ট ইএমআই অফার।

অ্যাপল আইপ্যাড মিনি ৭ এর বিশেষত্ব

অ্যাপল আইপ্যাড মিনি ৭ এর স্পেসিফিকেশন ও ফিচারের কথ বললে, এতে আগের মতোই ৮.৩ ইঞ্চি লিকুইড রেটিনা ডিসপ্লে আছে, যা ২২৬৬ x ১৪৮৮ পিক্সেল রেজোলিউশন অফার করবে। ফটোগ্রাফির জন্য এই ট্যাবলেটে ১২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা ও ১২ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা উপস্থিত। নতুন আইপ্যাড মিনি মডেলের সবচেয়ে বড় আপগ্রেড হল এ১৭ প্রো চিপসেটের অন্তর্ভুক্তি, যা দুর্দান্ত পারফরম্যান্স দেওয়ার পাশাপাশি অ্যাপল ইন্টেলিজেন্স ফিচার ব্যবহার করতে সাহায্য করবে। সংস্থার ‌দাবি, নতুন প্রসেসরের কারণে আইপ্যাড মিনি ৭ এখন আগের মডেলের তুলনায় ৩০ শতাংশ দ্রুত সিপিইউ, ২৫ শতাংশ উন্নত জিপিইউ ও ৪ গুন দ্রুত রে ট্রেসিং অফার করবে। ফলে এটির মাধ্যমে গেমিং এক্সপেরিয়েন্স ভালো হবে।

এছাড়া অ্যাপল জানিয়েছে নতুন আইপ্যাড মিনি ৭ অ্যাপল ইন্টেলিজেন্স ফিচার সহ আসায়, এতে জেনারেটিভ এআই রাইটিং টুল, ইমেজ প্লে গ্রাউন্ড, জেনমোজি, চ্যাপজিপিটি পাওয়া যাবে। এছাড়া ম্যাথ নোটস ফিচার দেওয়া হয়েছে, যা হাতে লেখা অংকের সমাধান করে দেবে। সাথে অডিও ট্রান্সক্রিপশন ও এআই ক্যামেরার সুবিধাও উপভোগ করা যাবে। এতে ১৬-কোর নিউরাল ইঞ্জিন ব্যবহার করা হয়েছে, যা ক্যামেরা অ্যাপের মধ্যে ডকুমেন্ট সনাক্ত করতে পারবে এবং ছবির থেকে শ্যাডো সরিয়ে দিয়ে সঠিক স্ক্যান করা ডকুমেন্ট ফাইল পেতে সহায়তা করবে।

Tags:    

Similar News