Xiaomi Pad 7 বাহুবলী ব্যাটারি ও ডিসপ্লের সাথে ভারতে লঞ্চ হচ্ছে, পেয়ে গেল BIS থেকে ছাড়পত্র

Update: 2024-10-07 09:03 GMT

চলতি মাসে Xiaomi 15 স্মার্টফোন সিরিজের সাথে Xiaomi Pad 7 ট্যাবলেট লঞ্চ হবে বলে গুঞ্জন রয়েছে। এর কয়েক মাস পরে ট্যাবটি গ্লোবাল মার্কেটে আসবে। তবে এখন মনে হচ্ছে, চীনে লঞ্চের পর পরই Xiaomi Pad 7 ভারতে পা রাখতে পারে। আসলে আজ এই ট্যাবলেটটি ভারতের ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS) থেকে ছাড়পত্র পেয়েছে।

ভারতীয় সার্টিফিকেশন সাইটে শাওমির ট্যাবলেটটি 2410CRP4CI মডেল নম্বর সহ অন্তর্ভুক্ত হয়েছে। এর আগে ডিভাইসটি সিঙ্গাপুরের সার্টিফিকেশন সাইট থেকেও ছাড়পত্র পেয়েছিল। ফলে Xiaomi Pad 7 এর গ্লোবাল লঞ্চ যে খুব দূরে নয় তা বলার অপেক্ষা রাখেনা।

উল্লেখ্য, শাওমি প্যাড ৭ ছাড়াও এই সিরিজের অধীনে একটি প্রো মডেল অর্থাৎ শাওমি প্যাড ৭ প্রো লঞ্চ হতে পারে। আর এগুলি দুর্দান্ত পারফরম্যান্স দেবে। কারণ উভয় ট্যাবলেটে স্ন্যাপড্রাগন প্রসেসর থাকবে। শাওমি প্যাড ৭ মডেলে ব্যবহার করা হতে পারে স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর। যেখানে স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর সহ আসতে পারে শাওমি প্যাড ৭ প্রো।

এছাড়া এর আগে জানা গিয়েছিল, Xiaomi Pad 7 ডিভাইসে হাইপারওএস ২.০ অপারেটিং সিস্টেম ও ১০,০০০ এমএএইচ ব্যাটারি থাকবে। পাশাপাশি ট্যাবটি সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর অফার করবে। আর ডেটা ট্রান্সফারের জন্য দেওয়া হবে ইউএসবি টাইপ সি ৩.২ পোর্ট। এটি ৫জি কানেক্টিভিটি সহ আসবে। আবার এই ট্যাবলেটের সামনে দেখা যাবে ১১ ইঞ্চি এলসিডি স্ক্রিন।

Tags:    

Similar News