iPhone SE 3 শক্তিশালী 2018mAh ব্যাটারি ও Snapdragon X57 মডেম সহ এসেছে, দেখুন টিয়ারডাউন ভিডিও

Update: 2022-03-24 08:59 GMT

গত ৮ মার্চ অ্যাপল (Apple)- এর পিক পারফরম্যান্স ২০২২ (Peak Performance 2022) লঞ্চ ইভেন্টে স্মার্টফোন অনুরাগীদের বহু প্রতীক্ষিত Apple iPhone SE 3 স্মার্টফোনটি উন্মোচিত হয়। এই ফোনটি এখনও পর্যন্ত অ্যাপলের সবচেয়ে সাশ্রয়ী মূল্যের স্মার্টফোন হিসেবে সকলের নজর কেড়েছে। এখন লঞ্চের প্রায় সপ্তাহ দুয়েক পর একটি ইউটিউব (YouTube) চ্যানেল থেকে Apple iPhone SE 3-এর টিয়ার ডাউন ভিডিও প্রকাশ করা হয়েছে। ভিডিওটি তৃতীয়-প্রজন্মের বাজেট iPhone SE-এর অভ্যন্তরের যন্ত্রাংশগুলিকে ভালোভাবে দেখিয়েছে। এর মাধ্যমে জানা গেছে, নতুন iPhone SE 3 মডেলে পূর্বসূরি iPhone SE 2-এর চেয়ে বড় ব্যাটারি রয়েছে এবং এতে ৫জি সংযোগের জন্য Qualcomm Snapdragon X57 মডেমও দেওয়া হয়েছে।

প্রকাশ্যে এল Apple iPhone SE 3- এর টিয়ারডাউন ভিডিও

পিবিকেরিভিউস (PBKreviews) ইউটিউব চ্যানেলটি সম্প্রতি একটি ভিডিও পোস্ট করেছে, যেখানে অ্যাপল আইফোন এসই ৩ স্মার্টফোনের যন্ত্রাংশগুলিকে বিচ্ছিন্ন করে দেখানো হয়েছে।

https://youtu.be/2RuyPlR0Dwk

এই ভিডিওটি প্রকাশ করেছে যে, ২০২০ সালে লঞ্চ হওয়া পূর্বসূরি আইফোন এসই ২ ফোনের ১,৮২১ এমএএইচ ব্যাটারির সাথে তুলনা করলে, আইফোন এসই ৩-এ একটি বড় ২,০১৮ এমএএইচ ব্যাটারি রয়েছে। যা এই নতুন ডিভাইসে ভিডিও প্লেব্যাকের অতিরিক্ত দুই ঘন্টা বা অডিও প্লেব্যাকের জন্য প্রায় দশ ঘন্টা পর্যন্ত ব্যাটারি লাইফ প্রদান করতে পারে৷ এছাড়াও, এই ফোনে থাকা স্ন্যাপড্রাগন এক্স৫৭ (Snapdragon X57) মডেমটি আইফোন এসই ৩-এর জন্য আলাদা ভাবে নির্মিত হয়েছে বলে মনে করা হচ্ছে এবং এর ৫জি কানেক্টিভিটি সাপোর্ট ৬ গিগাহার্টজের নীচের ব্যান্ডগুলিতে সীমাবদ্ধ। তবে আইফোন ১৩ সিরিজের মত, আইফোন এসই ৩ মডেলটি ৫জি স্পেকট্রামে দ্রুততর এমএমওয়েভ (mmWave) ব্যান্ডগুলিকে সাপোর্ট করবে না।

এছাড়া, iPhone SE 3-এ পূর্বসূরির চেয়ে অতিরিক্ত ১ জিবি র‍্যামের রিসোর্স রয়েছে। এর ৪ জিবি র‍্যাম প্রসেসিং ক্ষমতা সামান্য বৃদ্ধি করতে সাহায্য করে। ইউটিউব ভিডিওটি iPhone SE 3 কতটা মেরামতযোগ্য, সে সম্পর্কে কোনও ধারণা দেয়নি, তবে আগামী দিনে এই রকম আরও টিয়ারডাউন ভিডিও সামনে আসবে বলে আশা করা যায়, যেখানে এই বিষয়টিকে তুলে ধরা হবে। সামগ্রিকভাবে বলা যায়, Apple iPhone SE 3-এ সামান্য কয়েকটি পরিবর্তন ছাড়া iPhone SE 2 ফোনটির মতোই অভ্যন্তরীণ বৈশিষ্ট্য রয়েছে।

Tags:    

Similar News