জিওদের টেক্কা দিতে তৈরি বিএসএনএল, নতুন লোগো সহ লঞ্চ করল ৭টি দুর্দান্ত পরিষেবা

Update: 2024-10-22 14:54 GMT

আজ নয়া দিল্লিতে অনুষ্ঠিত একটি ইভেন্টে ভারত সঞ্চার নিগম লিমিটেড (বিএসএনএল) তাদের নতুন লোগো লঞ্চ করেছে। পাশাপাশি তারা সাতটি নতুন পরিষেবা নিয়ে এসেছে, যার মধ্যে আছে ওয়াই-ফাই রোমিং, স্যাটেলাইট কানেক্টিভিটি, স্প্যাম প্রতিরোধী নেটওয়ার্ক। নতুন লোগোর মাধ্যমে বিএসএনএল ফের ভারতীয় টেলিকম বাজারে জাঁকিয়ে বসতে চাইছে। ইতিমধ্যেই জানা গেছে সংস্থাটি ৪জি ও ৫জি নেটওয়ার্ক লঞ্চ করার জন্য কাজ করছে। পাশাপাশি সস্তা রিচার্জ প্ল্যান এনে সরকার মালিকানাধীন টেলিকম সংস্থাটি গ্রাহকদের আকৃষ্ট করার চেষ্টা করছে।

বিএসএনএল লঞ্চ করল নতুন লোগো | New BSNL Logo

বিএসএনএল এর নতুন লোগোর উদ্দেশ্য ভারতকে এক ছাতার তলায় নিয়ে এসে নিরাপদ, সস্তা ও বিশ্বস্ত নেটওয়ার্ক প্রদান করা। সংস্থাটির নতুন লোগোতে লেখা আছে 'কানেক্টিং ভারত - সিকিওরলি, অ্যাফোডেবলি, রিলায়বলি।' অর্থাৎ প্রতিটি কথার দ্বারা স্পষ্ট বিএসএনএল দুর্দান্ত নেটওয়ার্ক পরিষেবা দেবে। এছাড়া নতুন লোগোতে ভারতীয় জাতীয় পতাকার গেরুয়া, সাদা ও সবুজ রঙের পাশাপাশি নীল রঙ ব্যবহার করা হয়েছে। অর্থাৎ বিএসএনএল যে স্বদেশী নেটওয়ার্ক তা লোগোর মাধ্যমে তারা বার্তা দিয়েছে।

বিএসএনএল আনল নতুন ৭টি পরিষেবা

বিএসএনএল আজ তাদের গ্রাহকদের জন্য ৭টি নতুন পরিষেবা লঞ্চ করেছে। এগুলি হল - স্প্যাম ফ্রি নেটওয়ার্ক, বিএসএনএল ওয়াই-ফাই রোমিং, বিএসএন‌এল আইএফটিভি, অ্যানি টাইম সিম কিয়স্ক, স্যাটেলাইট কমিউনিকেশন প্রযুক্তি, বিপর্যয় মোকাবিলা, প্রাইভেট ৫জি পরিষেবা। আসুন এই পরিষেবাগুলি সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

 

স্প্যাম-ফ্রি নেটওয়ার্ক: বিএসএনএল একটি রিয়েল-টাইম সলিউশন নিয়ে এসেছে, যা স্ক্যাম কল ও মেসেজ শনাক্ত করে গ্রাহকদের সুরক্ষা দেবে। এরফলে গ্রাহকরা অনলাইন জালিয়াতি থেকে বাঁচতে পারবেন।

বিএসএনএল ওয়াই-ফাই রোমিং: টেলিকম অপারেটরটি নিরবচ্ছিন্ন রোমিং পরিষেবা দেবে। বিএসএনএল গ্রাহকরা এরফলে যখন খুশি বিএসএনএল এফটিটিএইচ (ফাইবার-টু-দ্য-হোম) ওয়াই-ফাই নেটওয়ার্কের সাথে সংযুক্ত হতে পারবেন।

বিএসএনএল আইএফটিভি: বিএসএনএল এফটিটিএইচ গ্রাহকরা ফাইবার ভিত্তিক ইন্টারনেট লাইভ টিভি পরিষেবার মাধ্যমে ৫০০টি প্রিমিয়াম চ্যানেল দেখতে পাবেন।

অ্যানি টাইম সিম (এটিএস) কিয়স্ক: সিম অ্যাক্টিভ করতে বা কেওয়াইসি প্রক্রিয়া সম্পূর্ণ করতে এখন স্বয়ংক্রিয় কিয়স্ক থাকবে।

ডাইরেক্ট-টু-ডাইরেক্ট সার্ভিস: এই পরিষেবায় গ্রাহকরা স্যাটেলাইটের মাধ্যমে কল ও এসএমএস করতে পারবেন। দুর্গম অঞ্চলে এরফলে নেটওয়ার্ক না থাকলেও গ্রাহকরা কাছের মানুষের সাথে যোগাযোগ রাখতে পারবে।

জনসুরক্ষা ও দুর্যোগ ব্যবস্থা: দুর্যোগের আগে বিএসএনএল নেটওয়ার্কের সাথে জুড়ে থাকা গ্রাহকরা সতর্কতা পাবে।

প্রাইভেট ৫জি ইন মাইনস (সিএনপিএন): খনিতে খননকার্য আরও সুরক্ষিত ভাবে এবং দক্ষতার সাথে করার জন্য বিএসএনএল এর প্রাইভেট ৫জি নেটওয়ার্ক সাহায্য করবে।

Tags:    

Similar News