BSNL Tariff Hike: রিচার্জ প্ল্যানের দাম বাড়ানো হবে না, নেটওয়ার্ক উন্নত করাই লক্ষ্য বিএসএনএলের

BSNL Tariff Hike - রবার্ট রবি বলেছেন, রিচার্জ প্ল্যানের দাম বাড়ানো হবে না। বরং বিএসএনএল আগের মতোই সস্তা প্ল্যানের সাথে গ্রাহকদের দুর্দান্ত পরিষেবা দেওয়ার জন্য যথাসাধ্য চেষ্টা করছে। এরজন্য তারা একাধিক টাওয়ার বসিয়ে নেটওয়ার্ক ভালো করতে ব্যস্ত।

Update: 2024-10-25 05:14 GMT

চলতি সপ্তাহে নয়া দিল্লিতে ভারত সঞ্চার নিগম লিমিটেড বা BSNL তাদের নতুন লোগো লঞ্চ করেছে। পাশাপাশি তারা গ্রাহকদের জন্য ৭টি নতুন সার্ভিস নিয়ে এসেছে। এছাড়াও এই ইভেন্টে টেলিকম কোম্পানিটির তরফে জিও ও এয়ারটেল সহ বেসরকারি অপারেটরদের টেক্কা দিতে একটি বড় ঘোষণা করা হয়েছে। বিএসএনএল এর ম্যানেজিং ডিরেক্টর ও চেয়ারম্যান রবার্ট রবি নিশ্চিত করেছেন যে তারা নতুন করে ট্যারিফ বৃদ্ধির পথে হাঁটছে না। অর্থাৎ আগের মতোই কোম্পানিটি সস্তা রিচার্জ প্ল্যান অফার করবে।

রবার্ট রবি বলেছেন, রিচার্জ প্ল্যানের দাম বাড়ানো হবে না। বরং বিএসএনএল আগের মতোই সস্তা প্ল্যানের সাথে গ্রাহকদের দুর্দান্ত পরিষেবা দেওয়ার জন্য যথাসাধ্য চেষ্টা করছে। এরজন্য তারা একাধিক টাওয়ার বসিয়ে নেটওয়ার্ক ভালো করতে ব্যস্ত। উল্লেখ্য জিও, এয়ারটেল ও ভোডাফোন ও আইডিয়া গত জুলাই মাসে তাদের রিচার্জ প্ল্যানের দাম প্রায় ২১ শতাংশ বাড়িয়েছে। এই কারণে অনেক গ্রাহক বিএসএনএল সিম ব্যবহার করতে শুরু করেছে। ট্রাইয়ের রিপোর্ট অনুযায়ী, জুলাই মাসে প্রায় ২৯ লক্ষ নতুন গ্রাহক পেয়েছে টেলিকম কোম্পানিটি।

বিএসএনএল এর ম্যানেজিং ডিরেক্টর ও চেয়ারম্যান আরও জানিয়েছেন যে, কোম্পানিটি এই মুহূর্তে বিভিন্ন জায়গায় ৪জি সার্ভিস পরীক্ষা করছে। আর আগামী বছরের মধ্যে সারাদেশে তারা ব্যবসায়িকভাবে ৪জি পরিষেবা লঞ্চ করবে। এই কারণে তারা ১,০০,০০০ নতুন টাওয়ার বসানোর লক্ষ্যমাত্রা রেখেছে এবং ইতিমধ্যেই ৩৮,০০০ নতুন পাওয়া বসানোর কাজ শেষ হয়েছে। এদিকে শোনা গেছে আগামী বছরে ভারতে ৫জি পরিষেবাও লঞ্চ করবে বিএসএনএল। কেন্দ্রীয় মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া বিভিন্ন ইভেন্টে এই দাবি করেছে।

এদিকে গ্রাহকদের আকৃষ্ট করতে BSNL এখন VIP বা ইউনিক মোবাইল নম্বর কেনার সুযোগ দিচ্ছে। অনেকেই দাম দিয়ে পছন্দের মোবাইল নম্বর কিনতে চান। তাদের জন্যেই বিশেষ এই পরিষেবা সরকার মালিকানাধীন টেলিকম কোম্পানিটির। এরজন্য তারা ই-অকশন চালু করেছে। গ্রাহকরা ৯৪৪৪১৩৩২৩৩ ও ৯৪৪৪৪০৯৯০৯৯ সহ বিভিন্ন স্পেশাল মোবাইল নম্বর কিনতে পারবেন। আপাতত হরিয়ানা, উত্তর প্রদেশ ও চেন্নাই সার্কেলে এই সুবিধা পাওয়া যাচ্ছে।

Tags:    

Similar News