Jio vs Airtel Plan: কোনো লিমিট নেই, জিও নাকি এয়ারটেল দিচ্ছে সস্তায় 5G আনলিমিটেড ডেটা

Update: 2024-10-11 15:18 GMT

Jio ও Airtel গত ৩ জুলাই তাদের রিচার্জ প্ল্যান আপডেট করেছে। উভয় টেলিকম সংস্থা তাদের প্রিপেড ও পোস্টপেড প্ল্যানের দাম ১৫ শতাংশ পর্যন্ত বাড়িয়েছে। দুই সংস্থাই একাধিক নতুন রিচার্জ প্ল্যান এনেছে এবং পুরানো কিছু প্ল্যানের বেনিফিট কমিয়ে দিয়েছে। এক্ষেত্রে দেখা গেছে আগে যেখানে Jio ও Airtel-র প্রায় সমস্ত রিচার্জ প্ল্যানে আনলিমিটেড 5G ইন্টারনেট ডেটা পাওয়া যেত, সেখানে এখন নির্বাচিত কিছু প্ল্যানের সাথে এই সুবিধা পাওয়া যায়।

মূলত যারা দৈনিক বেশি ডেটা ব্যবহার করেন, তাদের জন্য আনলিমিটেড 5G ডেটা খুব প্রয়োজনীয় হয়ে ওঠে। আবার 4G নেটওয়ার্কের তুলনায় যেহেতু 5G নেটওয়ার্ক দ্রুত ইন্টারনেট স্পিড অফার করে, তাই 5G আনলিমিটেড ডেটার মাধ্যমে দ্রুত ফাইল বা সিনেমা ডাউনলোড করা যায়। Jio এই মুহূর্তে ২০০ টাকার কমের রিচার্জ প্ল্যানের সাথে 5G আনলিমিটেড ডেটা দিচ্ছে। তবে Airtel এর সবচেয়ে সস্তা 5G আনলিমিটেড ডেটা প্ল্যানের মূল্য ৩৪৯ টাকা। আসুন এই দুই প্ল্যান সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

জিও ১৯৮ রিচার্জ প্ল্যান

জিও-র ১৯৮ টাকার প্রিপেড রিচার্জ প্ল্যানে ১৪ দিনের বৈধতা সহ সমস্ত নেটওয়ার্কে আনলিমিটেড কলিংয়ের সুবিধা দেওয়া হয়। আবার রোজ ১০০ এসএমএস পাঠানোর সুবিধা আছে। সাথে প্রতিদিন ২ জিবি ইন্টারনেট ডেটা পাওয়া যায়। উপরন্তু, আনলিমিটেড 5G ডেটা ডেটা উপভোগ করতে পারবেন গ্রাহকরা।

এছাড়া জিও-র ১৯৮ টাকার রিচার্জ প্ল্যানের অতিরিক্ত সুবিধার মধ্যে আছে জিও টিভি, জিও সিনেমা ও জিও ক্লাউডের সাবস্ক্রিপশন। তবে এখানে জিও সিনেমার প্রিমিয়াম সাবস্ক্রিপশন পাওয়া যাবে না।

জানিয়ে রাখি, জিও ২৮ দিনের ভ্যালিডিটি সহ ৩৪৯ টাকার একটি রিচার্জ প্ল্যান অফার করে, এখানে আনলিমিটেড 5G ইন্টারনেট ডেটা পাওয়া যায়।

এয়ারটেল ৩৪৯ রিচার্জ প্ল্যান

এয়ারটেল ১৪ দিনের কোনো প্ল্যান করে না। বরং এয়ারটেল গ্রাহকদের 5G আনলিমিটেড ডেটা পেতে ২৮ দিনের ভ্যালিডিটি সহ ৩৪৯ টাকার প্ল্যান রিচার্জ করতে হবে। এখানে আনলিমিটেড কলিং, রোজ ২ জিবি ডেটা ও ১০০ এসএমএস বেনিফিট পাওয়া যায়।

Tags:    

Similar News