Vodafone Idea গ্রাহকরা পাবে দুর্দান্ত 4G ও 5G পরিষেবা, কোটি টাকার চুক্তি স্যামসাং ও এরিকসনের সাথে

Update: 2024-10-05 04:36 GMT

ভারতের তৃতীয় বৃহত্তম টেলিকম অপারেটর Vodafone Idea তাদের পরিষেবা উন্নত করতে উঠেপড়ে লেগেছে। সংস্থাটি কিছুদিন আগেই টেলিকম যন্ত্রাংশ নেওয়ার জন্য Nokia-র সাথে ১৩,৫০০ কোটি টাকার চুক্তি করেছিল। এখন আবার Samsung ও Ericsson এর সাথে হাত মেলাতে চলেছে Vodafone Idea। এই দুই সংস্থার থেকে মোট ১৬,৫০০ কোটি টাকার টেলিকম যন্ত্রাংশ নিয়ে চাইছে টেলিকম সংস্থাটি।

এরমধ্যে এরিকসনের সাথে চুক্তি হতে চলেছে ১৩,২০০ কোটি টাকার। আর ৩,৩০০ কোটি টাকার চুক্তি হবে স্যামসাংয়ের সাথে। এই চুক্তির উদ্দেশ্য নেটওয়ার্ক উন্নত করা। পাশাপাশি ভোডাফোন আইডিয়া চাইছে একাধিক নতুন 4G সাইট তৈরি করতে।

শুধু তাই নয়, Vi স্যামসাং, নোকিয়া ও এরিকসনের সাথে হাত মিলিয়ে দ্রুত 5G নেটওয়ার্ক রোলআউট করতে চাইছে। এয়ারটেলের মতো তারাও 5G এনএসএ (নন-স্ট্যান্ডঅ্যালোন আর্কিটেকচার) নেটওয়ার্ক আনবে বলে খবর। এরফলে তারা পুরানো নেটওয়ার্ক ব্যবহার করে 5G পরিষেবা দেবে। যেখানে Jio তাদের গ্রাহকদের সম্পূর্ণ নতুন অর্থাৎ স্ট্যান্ডঅ্যালোন নেটওয়ার্ক অফার করে।

তজানিয়ে রাখি, এরিকসন ও স্যামসাংয়ের সাথে চুক্তির কথা এখনও Vodafone Idea-র তরফে ঘোষণা করা হয়নি। তবে দা ইকোনোমিক টাইমস এর রিপোর্ট অনুযায়ী, সংস্থাগুলির মধ্যে চুক্তি চূড়ান্ত হয়েছে। এরিকসন Vodafone Idea কে দশটি অঞ্চলের জন্য টেলিকম যন্ত্রাংশ সরবরাহ করবে - দিল্লি, রাজস্থান, জন্মু ও কাশ্মীর, হিমাচল প্রদেশ, মহারাষ্ট্র, কেরালা, আসাম, মধ্যপ্রদেশ, নর্থইস্ট।

আর স্যামসাং দেখবে তিনটি অঞ্চল অর্থাৎ পাঞ্জাব, কর্ণাটক ও বিহার। আর যেসব সার্কেলে Vi এর গ্রাহক সর্বাধিক যেসমস্ত সার্কেলে সংস্থাকে সাহায্য করবে নোকিয়া।Vodafone Idea গ্রাহকরা পাবে দুর্দান্ত 4G ও 5G পরিষেবা, কোটি টাকার চুক্তি স্যামসাং ও এরিকসনের সাথে

Tags:    

Similar News