পোস্টের পাশাপাশি করা যাবে মেসেজও, শীঘ্রই Threads-এ আসছে DM ফিচার

Avatar

Published on:

Threads DM Feature available Soon

জনপ্রিয় সোশ্যাল মিডিয়া তথা টেক কোম্পানি Meta, সম্প্রতি তার নতুন প্রোডাক্ট হিসেবে Threads অ্যাপ লঞ্চ করেছে যা বহু বছর পুরোনো মাইক্রো ব্লগিং প্ল্যাটফর্ম Twitter-এর সাথে সরাসরি প্রতিযোগিতা করে। এটি মূলত Instagram-এর ওপর ভিত্তি করে কাজ করলেও, এর রকমসকম মানে ইন্টারফেস, কার্যকারিতা ইত্যাদি Twitter-এর মতোই। আর আত্মপ্রকাশের পর থেকেই এটি ভারতসহ বিশ্বের বিভিন্ন জায়গায় ব্যাপক সাড়া পেয়েছে। যদিও Threads-এর সমালোচনার পাশাপাশি এর বিরুদ্ধে Twitter-এর ইন্টারফেস কপি করার অভিযোগও আনা হয়েছে।

এদিকে, ভাইরাল হলেও এই মুহূর্তে থ্রেডসে অনেক গুরুত্বপূর্ণ ফিচার বা অপশনই উপলব্ধ নেই। যেমন এতে ডিএম (DM) বা ডিরেক্ট মেসেজের কোনো বিকল্প দেখতে পাবেন না ইউজাররা। এমনকি এই ফিচার পরবর্তী সময়ে আনা হবে কিনা, তাও স্পষ্ট করে বলেনি কোম্পানি। তবে এখন থ্রেডসের প্রতিদ্বন্দ্বী প্ল্যাটফর্ম টুইটারেই একটি তথ্য ফাঁস হয়েছে, যেখানে দাবি করা হয়েছে যে খুব শীঘ্রই থ্রেডসে ডিএম ফিচার উপলব্ধ হবে।

Threads-এ মিলবে DM অপশন

বর্তমানে থ্রেডসে টুইটারের মতো টেক্সট-বেসড্ আপডেট পোস্ট করা যায়। তবে মিডিয়া সংক্রান্ত বিভিন্ন খবরাখবর সরবরাহকারী একটি প্রোফাইল সম্প্রতি টুইট করে দাবি করেছে যে এতেও ডিএম বৈশিষ্ট্য উপলব্ধ হবে। ফলে ইউজাররা এতে ইচ্ছেমতো মেসেজও করতে পারবেন। শুধু তাই নয় এতে ‘ট্রেন্ডস অ্যান্ড টপিক’ (Trends & Topic), ‘ইমপ্রুভড্ সার্চ’ (Improved search)-এর মতো ফিচারও মিলবে বলে আশা করা হচ্ছে।

প্রসঙ্গত উল্লেখ্য, কয়েক দিন আগে যখন ইনস্টাগ্রামের সিইও অ্যাডাম মাসুরিকে থ্রেডস ডিএম সম্পর্কে জিজ্ঞাসা করা হয়েছিল, তখন তিনি বলেছিলেন যে এই মুহূর্তে তাঁদের এই ফিচার চালু করার কোনো পরিকল্পনা নেই। তবে হালফিলে ফাঁস হওয়া তথ্য দেখে মনে হচ্ছে সংস্থার মতবদল হয়েছে। এখন দেখার বিষয় এই তথ্য সত্যি হয়, নাকি জল্পনা হিসেবেই থেকে যায়।

সঙ্গে থাকুন ➥