পাশাপাশি দাঁড়িয়ে থাকলে দ্রুত ফাইল শেয়ার করা যাবে, WhatsApp আনছে নিয়ারবাই শেয়ার ফিচার

Avatar

Published on:

WhatsApp Nearby Share Release Soon

বর্তমানে কয়েক মিলিয়ন মানুষ রোজ মেসেজিং প্ল্যাটফর্ম WhatsApp-এর মাধ্যমে ভিডিও কল, চ্যাটিং সহ বিভিন্ন ফাইল শেয়ারের মতো কাজ সহজেই করে থাকে। আর ব্যবহারকারীরা যাতে আরো সহজে এই চ্যাটিং অ্যাপ্লিকেশনটি ব্যবহার করতে পারে সেই জন্য তারা প্রতিনিয়তই কাজ করে চলেছে। গত বছর সংস্থাটি ২ জিবি পর্যন্ত এইচডি ফাইল কোনো কম্প্রেশন ছাড়াই শেয়ার করার একটি ফিচার লঞ্চ করে। যার ফলে বড় আকারের ফাইল শেয়ার করা আগের থেকে অনেক সহজ হয়ে পড়ে। এখন আবার সংস্থাটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য “Nearby Share” এর মত একটি ফিচার লঞ্চ করতে চলেছে, যার মাধ্যমে পাশাপাশি অবস্থিত মানুষের সাথে আরো সহজে ফাইল শেয়ারিং-এর মতন কাজ করা যাবে।

WABetaInfo এর রিপোর্ট অনুযায়ী, ফাইল শেয়ারিং ফিচারটি বর্তমানে অ্যান্ড্রয়েড ২.২৪.২.১৭-এ হোয়াটসঅ্যাপ বিটা ব্যবহারকারীদের জন্য অ্যাক্সেস যোগ্য। রিপোর্টে শেয়ার করা একটি স্ক্রিনশট অনুসারে, নতুন এই ফিচার বিটা টেস্টারদের ফাইল শেয়ার করার একটি অভিনব উপায় প্রদান করে। এছাড়াও, এই ফিচারটি ব্যবহার করার জন্য ব্যবহারকারীদের একটি নতুন সেকশনে নেভিগেট করতে হবে। যেখান থেকে তারা ফাইল পাঠাতে এবং গ্রহণ করতে পারবে।

স্ক্রিনশট থেকে আরো জানা যায় যে, উভয় ব্যবহারকারীকেই ফাইল ট্রান্সফার করার সময় এই সেকশনে যেতে হবে এবং একটি নির্দিষ্ট দূরত্বের মধ্যে উপস্থিত থেকে ফাইল শেয়ার করতে হবে।

যদিও অ্যান্ড্রয়েড ডিভাইসগুলি ইতিমধ্যেই ‘নিয়ার বাই শেয়ারিং, এবং অ্যাপল ডিভাইসগুলি ‘এয়ারড্রপ’ নামের ফিচার অফার করে। তবুও মনে করা হচ্ছে হোয়াটসঅ্যাপের এই আসন্ন ফিচারটি ব্যবহারকারীদের কাছে আকর্ষণীয় হয়ে উঠতে পারে।

প্রসঙ্গত, সম্প্রতি WhatsApp তার চ্যানেলগুলোর জন্যই নতুন কিছু ফিচার লঞ্চ করেছে। এই নতুন ফিচারগুলির মধ্যে রয়েছে ভয়েস আপডেট, পোলস, স্ট্যাটাস শেয়ার এবং একাধিক অ্যাডমিন রাখার অনুমতি প্রভৃতি।

সঙ্গে থাকুন ➥