কল কাটলেও প্রিয়জন ভুল বুঝবেনা, WhatsApp আনল আরও এক কাজের ফিচার

Avatar

Published on:

WhatsApp Reply with Message Feature

নিজের ইউজারদের আরও বেশি সুবিধা দিতে ফের একটি নতুন ফিচার নিয়ে হাজির হল WhatsApp। সম্প্রতি বিশ্বের সবচেয়ে বেশি ব্যবহৃত ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্মটি, Android Beta ভার্সন ব্যবহারকারীদের জন্য একটি নতুন অ্যাক্সেসিবিলিটি অপশন চালু করেছে। ‘রিপ্লাই উইথ মেসেজ’ (reply with message) নামক এই ফিচারের সাহায্যে মূলত জরুরি পরিস্থিতিতে WhatsApp-এ আগত মানে ইনকামিং কলগুলি এড়ানো যাবে, তাও আবার কলারকে জানিয়েই। শুনতে কি একটু গোলমেলে লাগছে? তাহলে আসুন এই নতুন ফিচার সম্পর্কে সব কিছু জেনে নিই।

এবার সাধারণ কলের মতই মেসেজ পাঠিয়ে কাটা যাবে ইনকামিং WhatsApp কল

WABetaInfo-এর সাম্প্রতিক প্রতিবেদন অনুযায়ী, এই নতুন ‘রিপ্লাই উইথ মেসেজ’ ফিচারের সাহায্যে হোয়াটসঅ্যাপ ইউজাররা কোনো ইনকামিং কল প্রত্যাখ্যান করার (পড়ুন কাটার) সাথে সাথে কলারকে একটি টেক্সট পাঠাতে পারবেন – যেমনটা স্মার্টফোনের সাধারণ কল সিস্টেমে দেখা যায়। অর্থাৎ হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা কল কাটার সময়ই অপরপক্ষকে এমন করার কারণ বা দ্রুত প্রতিক্রিয়া জানাতে পারবেন, তাও আবার আলাদা করে চ্যাট ওপেন না করেই।

এক্ষেত্রে ইউজাররা ইনকামিং কল নোটিফিকেশনে ‘ডিক্লাইন’ (decline) এবং ‘আনসার’ (answer)-এর সাথে একটি নতুন ‘রিপ্লাই’ বাটন দেখতে পাবেন, এমনটাই WABetaInfo-এর শেয়ার করা স্ক্রিনশট দেখে মনে হচ্ছে।

প্রসঙ্গত, এই মুহূর্তে ‘রিপ্লাই উইথ মেসেজ’ ফিচারটি শুধুমাত্র হোয়াটসঅ্যাপের অ্যান্ড্রয়েড বিটা ইউজারদের জন্য চালু করা হয়েছে। এটি প্লে স্টোরের লেটেস্ট আপডেটের (ভার্সন ২.২৩.৯.১৬) মাধ্যমে অ্যাক্সেস করা যাবে। তবে নির্বাচিত বিটা পরীক্ষকদের মত বাকি সমস্ত ইউজারও খুব শীঘ্রই স্টেবল আপডেটের মাধ্যমে এই ফিচারটি কাজে লাগাতে পারবেন।

সঙ্গে থাকুন ➥