HomeAudioEarbuds: এই কারণে কম সময়ে খারাপ হয়ে যায় ইয়ারবাডস, অবশ্যই ব্যবহারের সময়...

Earbuds: এই কারণে কম সময়ে খারাপ হয়ে যায় ইয়ারবাডস, অবশ্যই ব্যবহারের সময় মাথায় রাখুন

আজকাল গান শোনা, ভিডিও দেখা বা ফোনে কথা বলার জন্য Wireless Bluetooth Earbuds অনেক মানুষেরই প্রথম পছন্দ হয়ে উঠেছে। এর পিছনে বেশ কয়েকটি কারণ হল, এগুলি সহজে বহন যোগ্য। আর এগুলি দীর্ঘ সময় ধরে ব্যবহার করা যায়। তবে Earbuds ভালোভাবে রক্ষণাবেক্ষণ না করলে দীর্ঘদিন ব্যবহার করা যায় না। এই প্রতিবেদনে আজ আমরা Earbuds খারাপ হয়ে যাওয়ার কিছু কারণ সম্পর্কে জানাবো।

Earbuds রক্ষণাবেক্ষণ-এর নিয়ম

দীর্ঘ ব্যাটারি ব্যাকআপের কারণে Earbuds বারবার চার্জ করার প্রয়োজন হয় না। আর এই কারণে কিছু ব্যবহারকারী এগুলি চার্জ দেওয়ার ক্ষেত্রে বেশ উদাসীনতা দেখিয়ে থাকেন। যার জন্য Earbuds-এ দেখা দিতে পারে সমস্যা। তাই আপনার এই ছোট্ট ডিভাইসটিকে ভালো রাখতে নিয়মিত এটি চার্জ দিন।

আবার অনেক ব্যবহারকারী আছেন যারা একাধিক Earbuds ব্যবহার করে থাকেন। তাই তারাও নির্দিষ্ট সময়ে প্রত্যেকটি ডিভাইস চার্জ করতে ভুলে যান। যার ফলে এগুলিতে সমস্যা দেখা দেয়।

TWS Earbuds-এ ছোট সাইজের ব্যাটারি থাকে। তাই যদি সেগুলিকে ছয় মাসের বেশি সময় ধরে চার্জ না করা হয়, আর সেগুলি যদি দীর্ঘ সময়ের জন্য ডিসচার্জ হয়ে পড়ে থাকে, তাহলে ব্যাটারি সম্পূর্ণরূপে খারাপ হয়ে যেতে পারে।

যদি কখনো আপনার Earbuds-এ ঘাম লেগে যায় অথবা সেটি বৃষ্টিতে ভিজে যায়, তবে সেগুলি পুনরায় কেসে রাখবেন না। কারণ আর্দ্র অবস্থায় Earbuds কেসে ঢুকিয়ে রাখলে এর অডিওর গুনমান প্রভাবিত হতে পারে। যার ফলে এগুলির ভলিউমও হ্রাস পেতে পারে।

আপনার Earbuds সম্পূর্ণ চার্জ হয়ে গেলে চার্জিং পোর্টের সাথে এর সংযোগ বিচ্ছিন্ন করুন। কারণ, অধিক সময় ধরে এটি চার্জিং পোর্টের সাথে সংযুক্ত থাকলে এর কর্মক্ষমতা হ্রাস পেতে পারে।

RELATED ARTICLES

Most Popular