দ্বিতীয়াতে বাম্পার অফার, 37,000 টাকা সস্তায় ভারতে লঞ্চ হল নতুন Honda CB300R

Avatar

Published on:

2023 Honda CB300R launched India

আজ দ্বিতীয়াতে হোন্ডা ভারতের বাজারে নতুন সংস্করণে Honda CB300R লঞ্চের ঘোষণা করল। প্রিমিয়াম মোটরসাইকেলটির নয়া মডেলটির দাম ২.৪০ লক্ষ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে। আশ্চর্যের বিষয় হল পুরনো মডেলটির তুলনায় ৩৭,০০০ টাকা সস্তা এটি। পরিবর্তন বলতে বাইকটিতে যুক্ত হয়েছে নয়া নির্গমন বিধি বা OBD-II কমপ্লায়েন্ট ইঞ্জিন। হোন্ডা মোটরসাইকেল এন্ড স্কুটার ইন্ডিয়া বা এইচএমএসআই (HMSI) জানিয়েছে, তাদের নিও স্পোর্টস ক্যাফে রোডস্টার বাইকটি দেশের সমস্ত বিগউইং (BigWing) ডিলারশিপ থেকে কেনা যাবে।

2023 Honda CB300R ভারতে লঞ্চ হল

2023 Honda CB300R-এর চাকায় শক্তি যোগাতে উপস্থিত একটি নয়া নির্গমন বিধির ২৮৬.০১ সিসি, ফোর-স্ট্রোক, সিঙ্গেল সিলিন্ডার, BS6 PGM-FI ইঞ্জিন। যা থেকে সর্বোচ্চ ২২.৯ কিলোওয়াট (৩০ হর্সপাওয়ার) ক্ষমতা এবং ২৭.৫ এনএম টর্ক উৎপন্ন হবে। ইঞ্জিনকে যোগ্য সঙ্গত দিতে ৬-স্পিড গিয়ারবক্স এবং অ্যাসিস্ট স্লিপার ক্লাচ উপস্থিত। ফলে মাখনের মত গিয়ার চেঞ্জ হবে।

স্টাইলিংয়ের প্রসঙ্গে বললে Honda CB300R সংস্থার ১০০০ সিসি ইঞ্জিনের CB1000R বাইকটিকে অনুসরণ করেছে। একইরকম ভাবে বাইকটি পেশীবহুল ফুয়েল ট্যাঙ্ক, মোটা আপসোয়েপ্ট এগজস্ট সহ এসেছে। যা নিও স্পোর্টস ক্যাফে বৈশিষ্ট্য প্রকট করেছে। এছাড়া রাউন্ড এলইডি হেডল্যাম্প, এলইডি উইঙ্কার এবং এলইডি টেলল্যাম্প আছে।

হার্ডওয়্যারের প্রসঙ্গে বললে ১৪৬ কেজি ওজনের Honda CB300R হচ্ছে সংশ্লিষ্ট বিভাগের সবচেয়ে হালকা বাইক। এতে উপস্থিত ৪১ মিমি ইউএসডি ফ্রন্ট ফর্ক এবং একটি অ্যাডজাস্টেবল মোনোশক রিয়ার অ্যাবজর্বার। ব্রেকিংয়ের দায়িত্ব পালন করতে ডুয়েল চ্যানেল এবিএস সমেত সামনে ২৯৬ মিমি এবং পেছনে ২২০ মিমি ডিস্ক ব্রেক দেওয়া হয়েছে। অন্যান্য ফিচার্সের কথা বললে, Honda ফুল ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, এমার্জেন্সি স্টপ সিগনাল এবং হ্যাজার্ড লাইট সুইচ অফার করে। এটি পার্ল স্পারটান রেড এবং ম্যাট ম্যাসিভ গ্রে মেটালিক কালার অপশনে উপলব্ধ।

সঙ্গে থাকুন ➥