Komaki SE: ওলা-টিভিএসের বাজার খাবে এই ইলেকট্রিক স্কুটার, 180 কিমি রেঞ্জ, অত্যাধুনিক ফিচার্স

Avatar

Published on:

Komaki SE E-Scooter Launched

ভারতের অন্যতম বৈদ্যুতিক টু-হুইলার প্রস্তুতকারী সংস্থা কোমাকি (Komaki) তাদের ইলেকট্রিক স্কুটার SE-এর আপগ্রেড ভার্সন লঞ্চের ঘোষণা করল। নতুন সংস্করণে অত্যাধুনিক ফিচার যোগের সাথে রেঞ্জের অঙ্ক বাড়ানো হয়েছে বলে দাবি কোমাকির। ইলেকট্রিক স্কুটারটির তিনটি মডেল আনা হয়েছে – ইকো, স্পোর্ট এবং স্পোর্ট পারফরম্যান্স। ভ্যারিয়েন্টগুলির দাম যথাক্রমে ৯৬,৯৬৮ টাকা, ১,২৯,৯৩৮ টাকা ও ১,৩৮,৪২৭ টাকা ধার্য করা হয়েছে। প্রতিটি মূল্য এক্স-শোরুম অনুযায়ী।

Komaki SE ব্যাটারি ও রেঞ্জ

Komaki SE ই-স্কুটার রেঞ্জ লিথিয়াম-আয়রন-ফসফেট বা LiFePO4 স্মার্ট ব্যাটারি সহ এসেছে। অ্যাপ নির্ভর এই ব্যাটারিগুলি আগুন ধরার হাত থেকে সুরক্ষা প্রদান করবে বলে দাবি সংস্থার। এমনকি চার থেকে পাঁচ ঘন্টায় এটি সম্পূর্ণ চার্জ হয়ে যাবে।

স্কুটারটির নতুন ভার্সন ডুয়েল ডিস্ক ব্রেক এবং নতুন এলইডি ডিআরএল ডিজাইন সমেত হাজির হয়েছে। ইকো মডেলের রেঞ্জ ৭৫-৯০ কিলোমিটার। যেখানে স্পোর্ট মডেলটি ১১০-১৪০ কিলোমিটার পথ ছুটবে। আবার এসই স্পোর্ট পারফরম্যান্স মডেলটি ফুল চার্জে ১৫০ থেকে ১৮০ কিলোমিটার রেঞ্জ অফার করবে বলে সংস্থার তরফে দাবি করা হয়েছে।

Komaki SE ফিচার্স

নতুন ভার্সনে Komaki SE-এর ফিচারের তালিকায় উপস্থিত এলইডি ফ্রন্ট উইঙ্কার, ৩০০০ ওয়াট হাব মোটর, ৫০ অ্যাম্পিয়ার কন্ট্রোলার, পার্কিং অ্যাসিস্ট, ক্রুজ কন্ট্রোল এবং রিভার্স অ্যাসিস্ট। এছাড়া রয়েছে অনবোর্ড নেভিগেশন সহ একটি টিএফটি স্ক্রিন, সাউন্ড সিস্টেম, অন দ্য মুভ কলিং অপশন এবং রেডি-টু-রাইড ফিচার্স।

স্কুটারটিতে তিনটি গিয়ার মোড বর্তমান – ইকো, স্পোর্ট এবং টার্বো। এতে ২০ লিটারের বুট স্পেসের সুবিধা মিলবে। অত্যাধুনিক ফিচারের তালিকায় আরও রয়েছে কি ফব কিলেস এন্ট্রি, কন্ট্রোল এবং অ্যান্টি স্কিড টেকনোলজি। প্রসঙ্গত, Komaki SE Eco-এর সর্বোচ্চ গতিবেগ প্রতি ঘন্টায় ৫৫ থেকে ৬০ কিলোমিটার হলেও SE Sport ও SE Sport Performance-এর ঘন্টা প্রতি ৭০-৮০ কিমি গতিবেগ তুলতে সক্ষম।

সঙ্গে থাকুন ➥