আর ক’ঘন্টার অপেক্ষা, আবেগ ফিরছে নয়া রূপে, নতুন Bullet 350-এর দাম কত হবে

Avatar

Published on:

2023 Royal Enfield Bullet 350 Launch Today

আজ অর্থাৎ সেপ্টেম্বরের প্রথম দিনে ভারতে নতুন প্রজন্মের Royal Enfield Bullet 350 জাঁকজমকপূর্ণভাবে লঞ্চ করতে চলেছে। আসন্ন মডেলটির স্পেসিফিকেশন, ডিজাইন, ফিচার এবং ভ্যারিয়েন্টে বেশ কিছু নতুন বৈশিষ্ট্যের দেখা মিলবে বলে প্রতিশ্রুতি দিয়েছে সংস্থা। নয়া ভার্সনে আরও উন্নত ইঞ্জিন দেওয়া হতে পারে। যা পূর্বের কম্পনের সমস্যা দূর করবে বলেই অনুমান। নতুন ৩৫০ সিসি J-সিরিজ ইঞ্জিনের উপর ভিত্তি করে আসবে মডেলটি। যা থেকে ৬,১০০ আরপিএম গতিতে সর্বোচ্চ ২০.২ বিএইচপি শক্তি এবং ৪,০০০ আরপিএম গতিতে ২৭ এনএম টর্ক উৎপন্ন হবে। মোটরকে যোগ্য সঙ্গত দিতে উপস্থিত থাকবে ৫-স্পিড গিয়ার।

Royal Enfield Bullet 350-এ কেমন ফিচার থাকবে

সাসপেনশন হিসেবে নতুন বুলেট ৩৫০-এ থাকছে একটি চিরাচরিত টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক এবং টুইন গ্যাস চার্জড রিয়ার শক। ব্রেকিংয়ের দায়িত্ব পালন করতে ডুয়েল চ্যানেল এবিএস সহ উভয় চাকায় ডিস্ক ব্রেকের দেখা মিলবে। আবার সামনে ১০০ ও পেছনে ১২০ সেকশন টায়ারে ছুটবে বাইকটি।

বেশ কিছু আপডেট দেওয়া হলেও 2023 Royal Enfield Bullet 350-এর আদি ঘরানাতে কোনো অদল বদল ঘটানো হবে না। রেট্রো স্টাইলিং বজায় রাখতে আগের মতই থাকছে গোল্ড পিনস্ট্রিপ সহ ব্ল্যাক ডিয়ারড্রপ ফুয়েল ট্যাঙ্ক, এবং আইকনিক ব্যাজ। পরিবর্তনের মধ্যে নতুন হ্যান্ডেলবার এবং চওড়া সিটের দেখা মিলবে। আবার একটি ডিজিটাল অ্যানালগ ইন্সট্রুমেন্ট ক্লাস্টারের দেখা মিলতে পারে বলে আশা করা হচ্ছে।

নতুন বুলেট ৩৫০-এর ফাঁস হওয়া ব্রোশারে উল্লেখ রয়েছে যে এটি তিনটি ভ্যারিয়েন্ট সমেত হাজির হবে – মিলিটারি, স্ট্যান্ডার্ড এবং ব্ল্যাক গোল্ড। আবার ৩ বছর ও ৩০,০০০ কিলোমিটারের ওয়ারেন্টি (যেটি আগে হবে) অফার করা হবে। উপরন্তু ৫ বছর ও ৫০,০০০ কিলোমিটারের ওয়ারেন্টি অতিরিক্ত অর্থের বিনিময়ে বিকল্প হিসাবে বেছে নিতে পারবেন ক্রেতারা।

আজ লঞ্চের মঞ্চ থেকে নতুন Bullet 350-এর দাম ঘোষণা করবে রয়্যাল এনফিল্ড। অনুমান করা হচ্ছে, এর মূল্য ১.৮০ লক্ষ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হতে পারে। রয়্যাল এনফিল্ডের এই নতুন মডেলটি Hunter 350 ও Classic 350-র মাঝের শূন্যতা পূরণে সহায়তা করবে।

সঙ্গে থাকুন ➥