MS Dhoni: পায়ের মাংসপেশি ছিঁড়ে গেছে, তবুও নিঃস্বার্থে খেলছেন ধোনি, শেষ আইপিএল এটাই নিশ্চিত অনেকেই

অনুশীলনের সময় ৪২ বছর বয়সী এই খেলোয়াড় একেবারেই দৌড়াচ্ছেন না এবং তার পুরো প্রস্তুতি মাঠের বাইরে বল মারার জন্য।

Updated on:

MS Dhoni tear his leg muscles

গত রবিবার ধর্মশালায় ১৬তম ওভার শেষে যখন পাঞ্জাব কিংসের বিরুদ্ধে ১২২ রানে ষষ্ঠ উইকেট হারায় চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings), তখন সবাই আশা করেছিল ধোনি (MS Dhoni) এবার ব্যাট করতে আসবেন। কিন্তু তখন শার্দুল ঠাকুরকে ব্যাট হাতে মাঠে নামতে দেখা যাওয়ায় হতাশ হয়েছিলেন ভক্তরা। এরপরে নয় নম্বরে নামেন ধোনি। টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে এই প্রথম এত নিচের দিকে ব্যাট করতে নামলেন মাহি, এরপরই তার সিদ্ধান্ত নিয়ে সমালোচনা হলো। ধোনির প্রাক্তন সতীর্থ ইরফান পাঠান ও হরভজন সিং বলেছেন, ধোনি যদি দায়িত্ব নিতে না চান, তাহলে তার উচিত নিজেকে সরিয়ে নিয়ে বাড়তি বোলার খেলানো। তবে এবার জানা গেল‌ ধোনির এত নিচে ব্যাটিং নামার কারণ।

টাইমস অব ইন্ডিয়ায় প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, চেন্নাই সুপার কিংসের একটি সূত্র জানিয়েছে, সাবেক অধিনায়ক পুরো আইপিএল (IPL 2024) জুড়েই হ্যামস্ট্রিংয়ে চোট নিয়ে খেলছেন এবং খুব বেশি দৌড়ানোর বিকল্প নেই তার। আইপিএলের শুরুর দিকে ধোনির পায়ের পেশিতে ছিঁড়ে গিয়েছিল, কিন্তু দলের দ্বিতীয় উইকেটরক্ষক ব্যাটসম্যান ডেভন কনওয়ে যখন চোটের কারণে আইপিএল খেলতে ভারতে আসেননি, তখন বাধ্য হয়ে নিজেকে বিরতি দেওয়ার চিন্তা সরিয়ে দিতে হয়েছিল মাহিকে। পরিস্থিতি এমন যে ধোনিকে ব্যথা সত্ত্বেও খেলতে হবে, ওষুধ খেতে হবে এবং কম দৌড়ানোর চেষ্টা করতে হবে।

আমরা আমাদের ‘বি’ দল নিয়ে খেলছি। যারা ধোনির সমালোচনা করছেন, তারা জানেন না তিনি এই দলের জন্য কতটা ত্যাগ স্বীকার করছেন। চিকিৎসকরা তাকে বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছেন কিন্তু ইনজুরির কারণে দল এমনিতেই অনেকটা দুর্বল হয়ে পড়ায় বিকল্প নেই এই উইকেটরক্ষক-ব্যাটসম্যানের। অনুশীলনের সময় ৪২ বছর বয়সী এই খেলোয়াড় একেবারেই দৌড়াচ্ছেন না এবং তার পুরো প্রস্তুতি মাঠের বাইরে বল মারার জন্য। তিনি নতুন অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড়ের পরামর্শদাতা ছিলেন, যিনি বেশ ভাল কাজ করেছেন।” অন্যদিকে ইনজুরির কারণে টুর্নামেন্ট থেকে ছিটকে গেছেন ফাস্ট বোলার মাথিশা পাথিরানা ও দীপক চাহার।

সঙ্গে থাকুন ➥