নতুন মেকওভারে চমকে দেবে Royal Enfield-র দাবাং বাইক, যে 5 ফিচারে বাইকপ্রেমীদের নজর

Avatar

Published on:

2023 Royal Enfield bullet 350 launch top 5 things to know

নতুন প্রজন্মের Royal Enfield Bullet 350-এর লঞ্চের দোড়গোড়া উপনীত। গুরুগম্ভীর শব্দে রাস্তায় ছুটে চলা বাইকটির আপডেটের জন্য অসংখ্য ক্রেতা দীর্ঘদিন হাপিত্যেশ করেছিল। অবশেষে তা বাস্তবায়নের পথে। ৩০ আগষ্ট ভারতের বাজারে নতুন অবতারে লঞ্চ হবে বাইকটি। এখন বিষয় হচ্ছে, রাজার মেজাজ সৃষ্টিকারী নতুন বুলেট ৩৫০-এ কী ধরনের বৈশিষ্ট্য নজরে পড়বে? বাইকটির পাঁচ বিশেষত্ব নিয়ে এই প্রতিবেদনে আলোচনা করা হল। বিশদে জানতে তাই শেষ পর্যন্ত চোখ রাখুন।

স্টাইলিং

নতুন Classic 350-এর ডিজাইনিংয়ের সময় এতে বিশেষ কোনো পরিবর্তন দেওয়ার ক্ষেত্রে ডিজাইনারদের বারণ করা হয়েছিল। কারণ পুরনো মডেলটি মডার্ন-রেট্রো স্টাইলিংয়ের জন্যই জনপ্রিয়তা পেয়েছে। ঠিক তেমনই নয়া Bullet 350-এর ক্ষেত্রেও সেই ধারা বজায় রাখা হয়েছে। ভারতে বুলেট পুরনো দিনের লুকস ও এগজস্ট সাউন্ডের জন্যই অসংখ্য মানুষের ভালোবাসার পথ চলার সঙ্গী হয়ে উঠেছে। তাই নতুন মডেলের সাথে পুরনো ভার্সনের বেশিরভাগ ক্ষেত্রেই মিল নজরে পড়বে। যদিও এতে থাকছে মডার্ন পেইন্ট স্কিম।

ইঞ্জিন

নতুন বুলেট ৩৫০ এবারে ৩৪৯ সিসি ইঞ্জিন সমেত হাজির হবে। যা Classic 350, Hunter 350 ও Meteor 350-তেও উপলব্ধ। ইঞ্জিনটি থেকে সর্বোচ্চ ২০ বিএইচপি শক্তি এবং ২৭ এনএম টর্ক উৎপন্ন হয়। ট্রান্সমিশনের দায়িত্ব সামলাতে দেওয়া হচ্ছে ৫-গতির গিয়ারবক্স।

এগজস্ট

ধুকধুক শব্দ উড়িয়ে রাস্তায় অনুরাগীদের প্রভাবিত করার ক্ষেত্রে বুলেটের জুড়ি মেলা ভার। এই বিশেষ বৈশিষ্ট্যের জন্যই মোটরসাইকেলটির বিখ্যাত। তাই এর নতুন মডেলের এগজস্ট সাউন্ডে কেমন পরিবর্তন ঘটানো হয়, তা নিয়ে আগ্রহী ক্রেতাদের কৌতূহলের অন্ত নেই। অনুমান করা হচ্ছে নতুন Bullet 350 ভিন্ন ধরনের এগজস্ট সমেত হাজির হবে।

ব্র্যান্ড

বুলেটের দেশজোড়া সুখ্যাতি থাকলেও বিক্রির ক্ষেত্রে সবচেয়ে বেশি চাহিদা দেখা যায় পাঞ্জাব এবং কেরলে। তবে এবারে রয়েল এনফিল্ড চাইছে তাদের এন্ট্রি-লেভেল বাইকটির সমগ্র দেশেই চাহিদা বাড়াতে। তাই এতে আগের চাইতে আরও বেশি পরিমাণে আধুনিকতার ছোঁয়া দেওয়া হতে পারে।

দাম

বর্তমানে রয়্যাল এনফিল্ডের সবচেয়ে সস্তার মোটরসাইকেল Hunter 350-এর পরেই রয়েছে Bullet 350। বাইকটির বর্তমান বাজার মূল্য ১,৫০,৮৯৪ টাকা (এক্স-শোরুম)। অনুমান করা হচ্ছে, নতুন মডেলের দাম সামান্য বাড়ানো হতে পারে। যা হতে পারে ১.৬৫ লক্ষ টাকার কাছাকাছি।

সঙ্গে থাকুন ➥