রূপে-গুণে দুর্ধর্ষ, পুজোর বাজার কাঁপাতে Tata লঞ্চ করল Nexon Facelift, দাম সাধ্যের মধ্যে

Published on:

2023 Tata Nexon Facelift launched India

এসইউভি (SUV) গাড়িপ্রেমীদের উত্তেজনা বাড়িয়ে ভারতে আজ লঞ্চ হল – Tata Nexon Facelift। মডেলটির দাম ৮.০৯ লক্ষ টাকা (এক্স-শোরুম) ধার্য করেছে টাটা মোটরস (Tata Motors)। গাড়িটি মোট ১১টি ভ্যারিয়েন্ট এবং ছয়টি রঙের বিকল্পে হাজির হয়েছে। আগ্রহী ক্রেতারা ২১,০০০ টাকার বিনিময়ে গাড়িটি বুক করতে পারবেন।

Tata Nexon Facelift : ডিজাইন

টাটা নেক্সন ফেসলিফ্ট সম্পূর্ণ নতুন ডিজাইনে হাজির হয়েছে। এসইউভি মডেলটিতে দেওয়া হয়েছে নতুন গ্রিল, বাম্পার, স্প্লিট হেডল্যাম্প সেটআপ, এয়ার ড্যাম এবং L-আকৃতির এলইডি ডিআরএল। এছাড়া রয়েছে রুফ রেল এবং দু’দিকে ব্ল্যাকআউট বি-পিলার। পেছনের অংশে Y-আকৃতির এলইডি টেললাইট, রিফ্লেক্টর সহ ভার্টিকালি স্ট্যাক রিভার্স লাইটের দেখা মিলেছে। এছাড়া এতে উপস্থিত একটি এলইডি লাইট বার।

ইন্টেরিয়রের প্রসঙ্গে বললে, Tata Nexon Facelift-এ উপস্থিত এনহ্যান্স ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, একটি ১০.২৫ ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম, ইলেকট্রিক সানরুফ, নতুন এপি প্যানেল, অ্যাপেল কারপ্লে ও অ্যান্ড্রয়েড অটো কানেক্টিভিটি। ফিচার হিসেবে এতে রয়েছে একটি টু-স্পোক স্টিয়ারিং হুইল, নতুন গিয়ার লিভার, বিভিন্ন ড্রাইভিং মোডের জন্য রোটারি ডায়াল এবং একটি সেল্ফ ডিমিং IRVM।

Tata Nexon Facelift : ইঞ্জিন স্পেসিফিকেশন

Tata Nexon Facelift-এ এগিয়ে চলার শক্তি জোগাতে দেওয়া হয়েছে একটি ১.২ লিটার টার্বো-পেট্রল ইঞ্জিন, যা থেকে সর্বোচ্চ ১১৮ বিএইচপি শক্তি এবং ১৭০ এনএম টর্ক পাওয়া যাবে। মোটরটি ৫-স্পিড ম্যানুয়াল, এএমটি এবং ৭-স্পিড ডিসিটি গিয়ারবক্স অপশনে বেছে নেওয়া যাবে।

এছাড়া গাড়িটি ১.৫ লিটার ডিজেল ইঞ্জিন সমেত হাজির হয়েছে। যা থেকে উৎপন্ন হবে ১১৩ বিএইচপি শক্তি এবং ২৬০ এনএম টর্ক। এটি ম্যানুয়াল এবং অটোমেটিক, উভয় গিয়ারবক্স সমেত উপলব্ধ । এদেশে গাড়িটির প্রতিপক্ষ হিসাবে রয়েছে – Kia Sonet, Maruti Suzuki Brezza, Hyundai Venue, Mahindra XUV300, Renault Kiger ও Mahindra Bolero Neo।

সঙ্গে থাকুন ➥