বাজার কাঁপাতে লঞ্চ হল নতুন Bajaj Pulsar NS160 ও NS200, দুর্ধর্ষ ফিচার্সের সঙ্গে নয়া লুকস

Avatar

Published on:

2024 Bajaj Pulsar NS160 NS200 launched India

প্রতিশ্রুতি মতো নয়া অবতারে হাজির হল Bajaj Pulsar NS160 এবং NS200। সমালোচকদের যাবতীয় সব সমালোচনার জবাব দিয়ে বাজাজ আধুনিক ফিচার্সের সঙ্গে বাইক দু’টি ভারতে লঞ্চ করেছে। যুবসমাজের অত্যন্ত প্রিয় Pulsar NS160 এবং NS200-এর নয়া আপডেটেড ভার্সনের দাম রাখা হয়েছে যথাক্রমে ১.৪৬ লক্ষ টাকা এবং ১.৫৫ লক্ষ টাকা (এক্স শোরুম)। ডিজাইন থেকে শুরু করে ফিচার্স লিস্ট, সবক্ষেত্রেই এসেছে একঝাঁক পরিবর্তন, যা সময়ের সঙ্গে তাল মিলিয়ে চলতে সাহায্য করবেই বলে মত বিশেষজ্ঞদের।

2024 Bajaj Pulsar NS160 ও NS200: ডিজাইন

শুরুতেই ডিজাইনের দিকে নজর দিলে দেখা যাবে এনএস ১৬০ এবং এনএস ২০০ সবচেয়ে উল্লেখযোগ্য পরিবর্তন এসেছে হেডলাইট ইউনিটে। জন্ম থেকে প্রাপ্ত হ্যালোজেনের পরিবর্তে নতুন মডেলে থাকছে এলইডি হেডলাইট। যদিও হেডলাইট হাউসিং পূর্বতন ভার্সনের মতোই একই ধাঁচে থাকছে এবারেও। তবে হেডলাইটের সঙ্গে যুক্ত ডিআরএল খানিকটা বজ্রের ন্যায় এলইডি লাইটের দু’পাশে অবস্থিত।

বাজাজের জনপ্রিয় এনএস সিরিজের এই দুটি বাইকেই প্রথমবারের জন্য এলইডি লাইট দেখতে পাওয়া গেল। অন্যদিকে শার্প ডিজাইনের সঙ্গে মাস্কুলার ফুয়েল ট্যাংক এবং অন্যান্য বডি প্যানেল থাকছে এতে। তাছাড়াও আগের মতই স্প্লিট সিট সেটআপ দেওয়া হয়েছে। বাইক দুটির সামগ্রিক নেকেড স্ট্রিট ফাইটার লুক অপরিবর্তিতই রয়েছে।

2024 Bajaj Pulsar NS160 ও NS200: ফিচার্স

ডিজাইন পরিবর্তনের পাশাপাশি অত্যাধুনিক বিভিন্ন ফিচার আনা হয়েছে বাজাজের দীর্ঘদিনের পুরনো এই দুটি বাইকে। এতদিন যাবৎ সেমি-ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোল দেখতে পাওয়া যেত। সেখানে নিউ মডেলে এসেছে নতুন ডিজিটাল ডিসপ্লে। যার মাধ্যমে ওডোমিটার, স্পিডোমিটার, টেকোমিটার, ফুয়েল ইন্ডিকেটর ইত্যাদির তো অতি প্রয়োজনীয় তথ্য যেমন দেখতে পাওয়া যাবে, তেমনভাবেই স্মার্টফোন কানেক্টিভিটি অপশন থাকছে। মোবাইল ফোনের সঙ্গে কানেক্ট করলে রাইডার কল এবং এসএমএস অ্যালার্ট পাবেন বাইকের ইন্সট্রুমেন্ট কনসালে।

2024 Bajaj Pulsar NS160 ও NS200: ইঞ্জিন, হার্ডওয়্যার

ইঞ্জিন স্পেসিফিকেশন অবশ্য অপরিবর্তিত রয়েছে। বাজাজ পালসার এনএস১৬০-র ১৬০.৩ সিসির ইঞ্জিন থেকে ১৬.৯৬ বিএইচপি ক্ষমতা এবং ১৪.৬ এনএম টর্ক পাওয়া যাবে। আর এনএস২০০-এর ১৯৯.৫ সিসির ইঞ্জিন ৯,৭৫০ আরপিএম গতিতে ২৪.১৬ বিএইচপি এবং ৮,০০০ আরপিএম ১৮.৭৪ এনএম টর্ক উৎপন্ন করবে।

সাসপেনশনের দায়িত্ব সামলাতে বাইকগুলির সামনের দিকে ইউএসডি ফর্ক ও পিছনে মনোশক অ্যাবজর্ভার রয়েছে। আর ব্রেকিং সিস্টেমের মধ্যে উভয় চাকাতেই ডিস্ক ব্রেক সহ ডুয়েল চ্যানেল এবিএস বিদ্যমান। সামনে ও পিছনে রয়েছে ১৭ ইঞ্চির অ্যালয় হুইল।

সঙ্গে থাকুন ➥