বাইকপ্রেমীদের জন্য হাজির নতুন Pulsar NS160, এই শহরে দাম সবচেয়ে কম, সস্তা কলকাতাতেও

Avatar

Published on:

2024 Bajaj Pulsar NS160 on Road Price India

বহু ঝড়-ঝাপটা সামলে আজও মাথা উঁচু করে নিজের যাত্রা পথ সুগম করে চলেছে ভারতের অন্যতম জনপ্রিয় মোটরসাইকেল Bajaj Pulsar। কিনবেন বলে ভাবছেন? তবে জানিয়ে রাখি, সম্প্রতি পালসার N ও NS রেঞ্জে এলইডি হেডলাইট ও স্মার্টফোন কানেক্টিভিটি সহ ফুল ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোল আপডেট দিয়েছে বাজাজ। তালিকায় রয়েছে Pulsar NS200, NS160 ও NS125, Pulsar NS160 সহ প্রতিটি বাইক। তবে আজকের আলোচনার কেন্দ্রে Pulsar NS160।

ইতিমধ্যেই 2024 Pulsar NS160 বাইকটির আসল মূল্য জানার জন্য নেট মাধ্যমের দ্বারস্থ হয়েছেন অসংখ্য ক্রেতা। তাই এই প্রতিবেদনে দেশের দশটি বড় শহরে Bajaj Pulsar NS160-এর অন-রোড মূল্য কত পড়বে, সেই নিয়ে আলোচনা রইল।

কলকাতা সহ দেশের 10টি বড় শহরে নতুন Bajaj Pulsar NS160-এর অন-রোড প্রাইস

মুম্বাই – ১,৭৪,৩৭৪ টাকা
বেঙ্গালুরু – ১,৮৮,১৩১ টাকা
দিল্লী – ১,৭০,০০০ টাকা
পুণে – ১,৭৪,৩৭৪ টাকা
নভি মুম্বাই – ১,৭৪,৩২০ টাকা
হায়দ্রাবাদ – ১,৭৫,৩২০ টাকা
আমেদাবাদ – ১,৬৭,০৮৫ টাকা
চেন্নাই – ১,৭২,৯১৬ টাকা
কলকাতা – ১,৭১,৪৫৮ টাকা
চন্ডিগড় – ১,৭২,৮৬২ টাকা

উপরে দেখা যাচ্ছে, Bajaj Pulsar NS160-এর সবচেয়ে কম দাম আমেদাবাদে, এবং সবচেয়ে বেশি মূল্য বেঙ্গালুরুতে। এক্স-শোরুম দামের সাথে বীমা এবং আরটিও চার্জ যুক্ত হওয়ার পর অন-রোড প্রাইস ধার্য হয়েছে। তাই ডিলার এবং রাজ্য ভেদে এর পরিমাণ আলাদা হয়।

নতুন Bajaj Pulsar NS160-এর ডিজাইন, হার্ডওয়্যার ও ইঞ্জিনে কোন পরিবর্তন ঘটানো হয়নি। আগের মতই এগিয়ে চলার শক্তি জোগাতে এতে উপস্থিত একটি ১৬০.৩ সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন। এটি থেকে সর্বোচ্চ ১৭.০৩ বিএইচপি শক্তি এবং ১৪.৬ এনএম টর্ক পাওয়া যাবে। মোটরকে সঙ্গত দিতে আছে ৬-গতির গিয়ারবক্স।

হার্ডওয়্যারের প্রসঙ্গে বললে, Bajaj Pulsar NS160-তে রয়েছে ইউএসডি ফ্রন্ট ফর্ক এবং রিয়ার মোনোশক সাসপেনশন। ব্রেকিং সিস্টেম হিসেবে দু’চাকায় সিঙ্গেল ডিস্ক ইউনিট বর্তমান। ১৬০ সিসি সেগমেন্টে এই বাইকের সাথে টক্কর চালাতে বাজারে রয়েছে – TVS Apache RTR 160 4V ও Hero Xtreme 160R।

সঙ্গে থাকুন ➥