Kia Sonet Facelift: 8 লাখের মধ্যে ফিচার্সে ভর্তি SUV নিয়ে এল কিয়া, চাপে টাটা-মারুতি

Avatar

Published on:

Kia Sonet Facelift 2024 launched

ভারতের এসইউভি (SUV) গাড়ির বাজারে এখন নতুন মডেলের আগাগোনা লেগেই চলছে। একের পর এক সংস্থা হয় সম্পূর্ণ নতুন মডেল লঞ্চ করছে, নয়তো বা তাদের জনপ্রিয় মডেলগুলির নয়া সংস্করণ হাজির করছে। আজ যেমন দক্ষিণ কোরিয়ার কোম্পানি কিয়া (Kia) তাদের Sonet SUV’র ফেসলিফ্ট ভার্সন লঞ্চ করল। গাড়িটির দাম ৭.৯৯ লক্ষ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে। তাৎপর্যপূর্ণ বিষয় হল, Kia Sonet Facelift মোট ১৯টি ভ্যারিয়েন্টে এসেছে।

কিয়া সনেট ফেসলিফ্ট পেট্রোল ও ডিজেল ভার্সনে উপলব্ধ । টপ-স্পেক ভ্যারিয়েন্ট X-Line-এর মূল্য ১৫.৬৯ লক্ষ টাকা (এক্স-শোরুম) নির্ধারণ করা হয়েছে। নতুন ভার্সনের ডিজাইনেই যে কেবল আপডেট দেওয়া হয়েছে তেমনটি নয়, উপরন্তু ৪ মিটারের কম দৈর্ঘ্যের ক্রসওভারটিতে ৭০-এর বেশি কানেক্টেড ফিচার্সের সঙ্গে যোগ হয়েছে অ্যাডভান্সড ড্রাইভার অ্যাসিস্ট্যান্স সিস্টেম বা অ্যাডাস (ADAS)।

নতুন সনেটের অ্যাডাস ফিচারের আওতায় রয়েছে ১০টি অটোনোমাস বৈশিষ্ট্য। যেমন – ফ্রন্ট কলিশন অ্যাভয়েডেন্স অ্যাসিস্ট, লিডিং ভেহিকেল ডিপারচার অ্যালার্ট, লেন ফলোয়িং অ্যাসিস্ট ইত্যাদি। ফলে রাস্তায় গাড়ি চালানোর ক্ষেত্রে চালকের অনেকটাই সুবিধা মিলবে। পাশাপাশি সেগমেন্টের প্রথম বৈশিষ্ট্য হিসাবে নতুন সনেট পেয়েছে ডুয়েল স্ক্রিন কানেক্টেড প্যানেল ডিজাইন, রিয়ার ডোর সানশেড কার্টেন, এবং ওয়ান টাচ অটো আপ/ডাউন সমেত অল ডোর পাওয়ার সেফটি উইন্ডো ইত্যাদি।

পারফরম্যান্সের কথা বললে, দুই ধরনের ইঞ্জিন অপশনে হাজির হয়েছে নতুন Kia Sonet। প্রথমটি ১.২ লিটার সাধারণ পেট্রোল ইঞ্জিন (৮২ বিএইচপি/১১৫ এনএম), দ্বিতীয়টি ১.০ লিটার টার্বো পেট্রোল (১১৮ বিএইচপি/১৭২ এনএম) এবং তৃতীয়টি ১.৫ লিটার ডিজেল পাওয়ারট্রেন (১১৪ বিএইচপি/২৫০ এনএম)। ইঞ্জিনের সাথে বিভিন্ন গিয়ারবক্স অপশন উপলব্ধ। লিটার পিছু মাইলেজ ১৮.৮৩ কিমি থেকে ২২.৩ কিমি।

সঙ্গে থাকুন ➥