সবচেয়ে সস্তা কম্প্যাক্ট SUV লঞ্চ করল MG Motor, 10.1 ইঞ্চি টাচস্ক্রিন, ADAS সহ দুর্ধর্ষ ফিচার্স

Avatar

Published on:

2024 MG Astor launched India

নতুন বছর শুরু হতেই পালা করে বিভিন্ন এসইউভি (SUV) মডেলের নতুন ভার্সন লঞ্চ করে চলেছে অটোমোবাইল কোম্পানিগুলি। এবারে ভারতের বাজারে নয়া ভ্যারিয়েন্টে হাজির হল MG Astor। এন্ট্রি লেভেল Sprint ভ্যারিয়েন্টের দাম ৯.৯৮ লাখ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে। ফলে বর্তমানে দেশের সর্বাধিক সাশ্রয়ী কম্প্যাক্ট এসইউভি’র তকমা পেয়েছে গাড়িটি।

MG Astor-এর টপ স্পেক ভ্যারিয়েন্ট Savvy Pro-এর অটোমেটিক ভ্যারিয়েন্টটি কিনতে খরচ পড়বে ১৭.৯ লক্ষ টাকা (এক্স-শোরুম)। এর আগে গাড়িটির বেশ মডেলের দাম ১০.৮১ লক্ষ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু হতো। এবারে ৯.৯৮ লাখ দামের ফলে গাড়িটি Citroen C3 Aircross (৯.৯৯ লাখ)-এর চাইতেও সস্তা হয়েছে।

Astor-এ কিছু অতিরিক্ত অতিরিক্ত ফিচার যোগ করা হয়েছে। যেমন ভেন্ডিলেটেড ফ্রন্ট সিট, অটো ডিমিং IRVM, ও ওয়্যারলেস ফোন চার্জার। ইনফোটেনমেন্ট সিস্টেমটি নতুন সফটওয়্যার আপডেট পেয়েছে। ফলে ওয়্যারলেস অ্যাপেল কারপ্লে এবং অ্যান্ড্রয়েড অটো ছাড়াও আরও কিছু কানেক্টেড কার ফিচার পেয়েছে এটি। বাকিসব বর্তমান মডেলের মতোই।

জানিয়ে রাখি, এমজি অ্যাস্টর এই সেগমেন্টে সবচেয়ে ফিচারসমৃদ্ধ গাড়ি। ১০.১ ইঞ্চি টাচস্ক্রিন, লেভেল টু অ্যাডভান্সড ড্রাইভার অ্যাসিট্যান্স সিস্টেম বা অ্যাডাস, ভয়েস রিকগনিশন সিস্টেম, ৩৬০ ডিগ্রি ক্যামেরা, ৭ ইঞ্চি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, ছয়টি এয়ারব্যাগ সহ নানাবিধ বৈশিষ্ট্য অফার করে গাড়িটি।

2024 MG Astor-এর ইঞ্জিনে কোন পরিবর্তন ঘটানো হয়নি। আগের মতই এটি ১.৫ লিটার পেট্রোল ইঞ্জিনে ছুটবে, যার আউটপুট ১১০ পিএস। এছাড়াও এতে উপলব্ধ রয়েছে ১.৩ লিটার টার্বো পেট্রোল ইঞ্জিন, যা থেকে ১৪০ পিএস শক্তি উৎপন্ন হয়। গাড়িটি ফাইভ স্পিড ম্যানুয়াল ও সিভিটি এবং টার্বো ইঞ্জিন সিক্স স্পিড টর্ক কনভার্টার অটোমেটিক ট্রান্সমিশন অপশনে বেছে নেওয়া যাবে। এ দেশে গাড়িটি প্রতিপক্ষ হিসেবে রয়েছে – Kia Seltos, Maruti Suzuki Grand Vitara, Honda Elevate, Volkswagen Taigun, Skoda Kushaq এবং Hyundai Creta facelift।

সঙ্গে থাকুন ➥