ভারতের বাইরেও দাপট Royal Enfield-এর, আইকনিক Bullet 350 লঞ্চ করল এই দেশে

Avatar

Published on:

2024 Royal Enfield Bullet 350 launched Canada

ভারতের বাজার কাঁপিয়ে কানাডার মাটিতে পদার্পণ করল নিউ জেনারেশন Royal Enfield Bullet 350। উত্তর আমেরিকায় প্রথমবার আত্মপ্রকাশ করল রয়্যাল এনফিল্ডের এই আইকনিক বাইক। সেখানে নতুন বুলেট দুটি ভ্যারিয়েন্টে মিলবে। বুলেট স্ট্যান্ডার্ডের জন্য খরচ হবে ৫৮৯৯ কানাডিয়ান ডলার (প্রায় ৩.৬৩ লাখ টাকা)। অন্যদিকে বুলেট ব্ল্যাক গোল্ডের মূল্য ৬১৯৯ কানাডিয়ান ডলার, যা ভারতীয় মুদ্রায় প্রায় ৩.৮২ লক্ষ টাকার সমান। কানাডায় Bullet 350 লিমিটেড এডিশনে লঞ্চ হয়েছে। প্রারম্ভিকভাবে ১০০ জনের হাতেই পৌঁছাবে এই বাইকের চাবি।

2024 Royal Enfield Bullet 350: প্রি-বুকিং

কানাডায় নিউ জেনারেশন রয়্যাল এনফিল্ড বুলেট ৩৫০ এর প্রি-বুকিং ইতিমধ্যেই চালু হয়ে গিয়েছে। রেট্রো চেহারার এই মোটরসাইকেলটি সংস্থার অন্যান্য ৩৫০ সিসি বাইকের মতো J সিরিজের প্লাটফর্মে নির্মিত। নতুন প্রজন্মের বুলেট তার আগের মডেলের ক্ষেত্রে অনেক ক্ষেত্রেই সামঞ্জস্য বজায় রেখেছে। সেই একই আভিজাত্য নিয়ে নতুন ইঞ্জিন এবং প্ল্যাটফর্ম ব্যবহার করেই তৈরি হয়েছে এই বাইক।

2024 Royal Enfield Bullet 350: ইঞ্জিন স্পেসিফিকেশন

বুলেট ৩৫০-এর ভারতীয় সংস্করণে ব্যবহৃত ইঞ্জিন এবং কানাডায় লঞ্চ করা মডেলটির ইঞ্জিন সম্পূর্ণরূপে অবিকল। ৩৪৯ সিসির সিঙ্গেল সিলিন্ডার যুক্ত এয়ার কুল্ড ইঞ্জিনটি থেকে ৬১০০ আরপিএম গতিতে সর্বোচ্চ ২০.৭ বিএইচপি ক্ষমতা এবং ৪০০০ আরপিএম গতিতে সর্বাধিক ২৭ এনএম টর্ক তৈরি হবে।

সাসপেনশনের দায়িত্ব সামলায় সামনের দিকে থাকা ৪১ মিমি চওড়া টেলিস্কোপিক ফর্ক যা ১৩০ মিমি পর্যন্ত ওঠানামা করার ক্ষমতা রাখে। আর পিছনের দিকে ব্যবহৃত হয়েছে সিক্স স্টেপ প্রিলোড অ্যাডজাস্টেবল টুইন শক অ্যাবজর্ভার। ব্রেকিং সেটআপ হিসাবে সামনের চাকায় ৩০০ মিমি ও পিছনে ২৭০ মিমি ডিস্ক ব্রেক বিদ্যমান। রাইডারের সুরক্ষার কথা মাথায় রেখে স্ট্যান্ডার্ড হিসেবেই রয়েছে ডুয়েল চ্যানেল এবিএস। সামনে ও পিছনে যথাক্রমে ১৯ ইঞ্চি ও ১৮ ইঞ্চির স্পোক যুক্ত চাকা দেখতে পাওয়া যায়। প্রসঙ্গত, ভারতে নিউ জেন বুলেটের দাম ১.৭৩ লক্ষ টাকা থেকে শুরু (এক্স-শোরুম)।

সঙ্গে থাকুন ➥