Triumph Daytona 660: দুর্ধর্ষ বাইক এনে চমকে দিল ট্রায়াম্ফ, একবার দেখলেই প্রেমে পড়বেন!

Avatar

Published on:

2024 Triumph Daytona 660 Bike Global Launched

নতুন প্রজন্মের Triumph Daytona 660 আন্তর্জাতিক বাজারে লঞ্চ হয়ে গেল। আদ্যপ্রান্ত একটি স্পোর্টস বাইক থেকে নিউ জেনারেশন মডেলে স্পোর্ট টুরিং মোটরসাইকেলের রূপে হাজির হয়েছে এটি। ২০২৪-এর শেষের দিকে ভারতের বাজারেও পা রাখতে পারে এই বাইকটি। ভারতের বাজারে অতি জনপ্রিয় Honda CBR 650R-এর সাথে সেয়ানে সেয়ানে টক্কর চালাবে এটি।

Triumph Daytona 660 লঞ্চ হল

Trident 660-এর প্ল্যাটফর্মের ওপর ভিত্তি করে এসেছে Triumph Daytona 660। যদিও এটি অধিক শক্তিশালী। প্রথমটির আউটপুট ৮০ বিএইচপি। যেখানে নতুন ডেটোনা থেকে ১২,৬৫০ আরপিএম গতিতে ৯৫ বিএইচপি এবং ৬৯ এনএম টর্ক উৎপন্ন হবে। ইঞ্জিনের সাথে সংযুক্ত ৬-গতির গিয়ারবক্স। তিনটি রাইডিং মোড অফার করা হয়েছে এতে – স্পোর্ট, রোড এবং রেন। সুরক্ষা জনিত বৈশিষ্ট্যের মধ্যে রয়েছে ট্রাকশান কন্ট্রোল এবং এবিএস। এছাড়া উপস্থিত স্মার্টফোন কানেক্টিভিটি সহ একটি টিএফটি ডিসপ্লে এবং এলইডি লাইটিং।

ডেটোনার নতুন ভার্সনে আগেকার ফ্রেম, হুইল এবং সিংহভাগ যন্ত্রাংশ বিদ্যমান রাখা হলেও বেশ কিছু পার্থক্যও রয়েছে। Daytona 660-এর দৈহিক ওজন ২০১ কেজি, Trident 660-এর তুলনায় যা ১২ কেজি বেশি। হার্ডওয়্যার হিসেবে এতে উপস্থিত Showa ৪১ মিমি ইউএসডি ফ্রন্ট ফর এবং প্রিলোড অ্যাডজাস্টেবল Showa মোনোশক সাসপেনশন। ব্রেকিংয়ের দায়িত্ব পালন করতে সামনে টুইন ৩১০ মিমি এবং পেছনে ২২০ মিমি সিঙ্গেল ডিস্ক ব্রেক দেওয়া হয়েছে। ১৭ মিমি অ্যালয় হুইলের সাথে রয়েছে ১২০/৭০ ফ্রন্ট ও ১৮০/৫৫ রিয়ার টায়ার।

ব্রিটেনে Daytona 660-এর দাম ৮,৫৯৫ পাউন্ড ধার্য করা হয়েছে। ভারতীয় মুদ্রায় যার পরিমান প্রায় ৯.০৯ লাখ টাকা। সংস্থার পোর্টফোলিওতে এটি Trident 660-এর উপরে স্থান পেয়েছে। ভারতের লঞ্চ হলে বাইকটির দাম ১০ লাখ থেকে ১০.২৫ লাখ টাকা (এক্স-শোরুম) রাখা হতে পারে বলেই অনুমান।

সঙ্গে থাকুন ➥