2024 Yamaha R15 V4: দুর্ধর্ষ রূপে হাজির ইয়ামাহা R15, নতুন মডেলে কী কী চমক

Avatar

Published on:

2024 Yamaha R15 V4 Launched Japan

তরুণ প্রজন্মের পছন্দের স্পোর্টস বাইকের তালিকায় এক নম্বরে থাকা R15 V4 এর নতুন ভার্সন নিয়ে এল Yamaha। সংস্থার অপর মডেল R125 এর পাশাপাশি নতুন কালার অপশনে লঞ্চ হয়েছে মোটরসাইকেলটি।
আপডেট লিস্টে একমাত্র পরিবর্তন বলতে এটাই। এছাড়া ইঞ্জিন সহ অন্যান্য যন্ত্রপাতি এবং ফিচার সমস্ত কিছুই অবিকল পূর্বের মতোই। জাপানে আত্মপ্রকাশ করা 2024 R15 V4 এর নতুন পেইন্ট স্কিমগুলির মধ্যে সবচেয়ে আকর্ষণীয় হল সম্পূর্ণ কালো রঙ, যার পোশাকি নাম Black Metallic 12। এতে বাইকটির ইঞ্জিন থেকে শুরু করে সমস্ত যন্ত্রাংশে কালো রঙের প্রলেপ দেখা যায়।

2024 Yamaha R15 V4-এর অপর একটি রং হল Deep Purplish Blue Metallic C, যেখানে কালো ও নীলের মিলিত কাজ দেখতে পাওয়া যায়। তিন নম্বর তথা সর্বশেষ কালার অপশনটি হল Dark Bluish Gray Metallic। যা বাইকটির ফুল ফেয়ারিং যুক্ত ইমেজের সঙ্গে বাকি পেইন্ট স্কিমের তুলনায় অনেক বেশি সামঞ্জস্যপূর্ণ। বাইকটির সারা শরীরে গ্রে এবং ব্লু রঙের সঙ্গে নিয়ন-ইয়োলো রংয়ের স্ট্রিপ দেওয়া হয়েছে। আর এর সাথেই যোগ্য সঙ্গত দিচ্ছে অ্যালয় হইলে লাগানো নিয়ন-ইয়োলো রঙের ছোঁয়া।

2024 Yamaha R15 V4: ইঞ্জিন স্পেসিফিকেশন এবং দাম

রংয়ের প্রসঙ্গ থেকে বেরিয়ে এসে বাইকটির ইঞ্জিন স্পেসিফিকেশনে নজর দিলে দেখা যাবে পূর্বের মতো এক্ষেত্রেও একই ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। ২০২৪ সালের R15 V4 মডেলটির ১৫৫ সিসির সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিনের পাওয়ার এবং টর্ক আউটপুট যথাক্রমে ১৮.১ বিএইচপি এবং ১৪.১ এনএম। সঙ্গে রয়েছে সিক্স স্পিড গিয়ারবক্স।

বাই ডাইরেক্টরাল কুইক শিফ্টারের পাশাপাশি স্লিপার ক্লাচ উপলব্ধ রয়েছে এতে। এছাড়াও সেফটি ফিচার হিসেবে থাকছে ডুয়েল চ্যানেল এবিএস। জাপানে 2024 Yamaha R15 V4 এর দাম ৫৫০,০০০ ইয়েন, ভারতীয় মুদ্রায় যা প্রায় ৩.০৮ লক্ষ টাকা। জানিয়ে রাখি, এই মুহূর্তে ভারতে R15 V4 এর দাম ১.৮২ লক্ষ টাকা।

সঙ্গে থাকুন ➥