Maruti Suzuki: জনপ্রিয় গাড়ি থেকে গুরুত্বপূর্ণ ফিচার সরিয়ে নিল মারুতি, এখন দাম কত হল

Avatar

Published on:

Maruti Suzuki WagonR Loses Feature

মারুতি সুজুকি ইন্ডিয়া লিমিটেড (Maruti Suzuki India Ltd.) সম্প্রতি তাদের অন্যতম জনপ্রিয় এসইউভি Brezza-এর সমস্ত ম্যানুয়াল ভ্যারিয়েন্ট থেকে নিঃশব্দে মাইল্ড হাইব্রিড প্রযুক্তি সরিয়ে নিয়েছে। এছাড়াও, Brezza CNG থেকে ইলেকট্রনিক স্টেবিলিটি প্রোগ্রাম এবং হিল হোল্ড অ্যাসিস্ট ফিচার বিলুপ্ত করা হয়েছে। আর এখন ইন্দো-জাপানি সংস্থাটি তাদের জনপ্রিয় হ্যাচব্যাক WagonR-এর থেকে ‘রিয়ার ডিফগার’ নামক ফিচার বাদ দিয়েছে।

WagonR-এর থেকে ‘রিয়ার ডিফগার’ বৈশিষ্ট্য সরিয়ে নিল মারুতি সুজুকি

WagonR-এর ১.২ লিটার পেট্রোল ইঞ্জিন যুক্ত টপ-এন্ড ভ্যারিয়েন্ট ZX+ থেকে রিয়ার ডিফগার-এর সুবিধা অফার করতো মারুতি সুজুকি। কিন্তু এবারে তা নিঃশব্দে সরিয়ে নেয়া হল। রিয়ার ডিফগার হচ্ছে গাড়ির পেছনের কাচ পরিষ্কার করার ব্যবস্থা। শীত এবং বর্ষাকালে যা বিশেষ ভাবে সহায়তা প্রদান করে।

তবে WagonR-এর থেকে বৈশিষ্ট্যে কাটছাঁট করা হলেও এর মূল্যে কোন পরিবর্তন ঘটানো হয়নি। আগের মতই হ্যাচব্যাক মডেলটি ৫.৫৪-৭.৪২ লক্ষ টাকা এক্স-শোরুম মূল্যে বিক্রি করা হবে। এতে রয়েছে একটি ১.০ লিটার থ্রি-পট পেট্রোল ইঞ্জিন। যা থেকে সর্বোচ্চ ৬৭ পিএস শক্তি এবং ৮৯ এনএম টর্ক পাওয়া যায়।

আবার ১.২ লিটার ফোর-সিলিন্ডার পেট্রোল ইঞ্জিন সহ উপলব্ধ গাড়িটি। যা থেকে ৯০ পিএস শক্তি এবং ১১৩ এনএম টর্ক উৎপন্ন হয়। গাড়িটি ৫-স্পিড ম্যানুয়াল এবং ৫-স্পিড অটোমেটিক ট্রান্সমিশন বিকল্পে বেছে নেওয়া যায়। ফিচার হিসেবে WagonR-এ রয়েছে ৭.০ ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম, ফোর-স্পিকার সাউন্ড সিস্টেম, স্টিয়ারিং মাউন্টেড অডিও এবং ফোন কন্ট্রোল, ডুয়েল ফ্রন্ট এয়ারব্যাগ, ইবিডি সহ এবিএস, রিয়ার পার্কিং সেন্সর, হিল হোল্ড অ্যাসিস্ট, ইলেকট্রনিক স্টেবিলটি প্রোগ্রাম, ইত্যাদি।

সঙ্গে থাকুন ➥